চার্টার্ড বিমানে ঢাকায় আসলেন দেবী শেঠি

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, মার্চ ৪, ২০১৯

চার্টার্ড বিমানে ঢাকায় আসলেন দেবী শেঠি

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পরীক্ষা করতে ঢাকায় এসেছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেঠি।

আজ সোমবার বাংলাদেশ সময় ১২টা ৪৫ মিনিটে তিনি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। খবরটি নিশ্চিত করেছেন বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক।

বঙ্গবন্ধু মেডিকেলের প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোজাফফর আহমেদ শাহজালাল বিমানবন্দরে ডা. শেঠিকে স্বাগত জানান। সেখান থেকে তাকে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পরীক্ষা করতে সরাসরি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে ভারতীয় সময় আজ সোমবার দুপুর সোয়া ১২টার দিকে চার্টার্ড বিমানে রওনা দেন দেবী শেঠি। এর আগে তাকে বাংলাদেশে আসার ভিসা প্রদান করা হয়।

দেবী শেঠির সঙ্গে আরও একজন চিকিৎসক তথা তার হাসপাতালের রিজিওয়ানাল ডিরেক্টর আর ভেঙ্কাটেশও রয়েছেন। কলকাতার বাংলাদেশ উপদূতাবাসের ভিসা কনসুলার মনসুর আহমদ বিপ্লব এ তথ্য নিশ্চিত করেছেন। দেবী শেঠির চার্টার্ড বিমানের ব্যবস্থা বাংলাদেশ করেনি বলে দাবি করেন তিনি।

এর আগে ভারতীয় সময় সকাল ১০টায় ভিসা কর্মকর্তা তার দুজন অফিস সহকারী নিয়ে কলকাতা বিমানবন্দরে পৌঁছান। কলকাতা বিমানবন্দরেরই দেবী শেঠি ও তার সহযোগীকে ভিসা দেওয়া হয় বেলা সাড়ে ১১টার দিকে। বিমানবন্দরে দাঁড়িয়ে এই ধরণের ভিসা দেওয়ার নজির নেই আগে।

কেন এই তৎপরতা সেটা জানতে চাইলে সংশ্লিষ্ট একজন কর্মকর্তা বলেন, চিকিৎসক দেবী শেঠিকে দ্রুততার সঙ্গে ঢাকা যাওয়া নিশ্চিত করতেই কলকাতার উপদূতাবাসের এই বিশেষ ব্যবস্থা। কেননা, সরকারের শীর্ষ মন্ত্রী ওবায়দুল কাদেরের অবস্থা অত্যন্ত সংকটজনক। প্রতিটি সেকেন্ডের মূল্য এখানে অনেক। সে বিষয়টি বিবেচনা করেই দেবী শেঠিকে এই ভিসা দেওয়ার হয়। এটা উপদূতাবাসের ইতিহাসেও দৃষ্টান্ত বলে সূত্রগুলো নিশ্চিত করছে।

এর আগে গতকাল রোববার সকালে বুকে ব্যথা অনুভূত হলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদককে নেওয়া হয় বিএসএমএমইউ-তে। পরে তাৎক্ষণিকভাবে পরীক্ষায় তার হার্টে ৩টি ব্লক ধরা পড়ে। তিনি এখনো ভেন্টিলেশনে (কৃত্রিম শ্বাস-প্রশ্বাসের ব্যবস্থা) রয়েছেন।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com