চা বাগানে পর্যটকদের জনস্রোত

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, মে ১৫, ২০২১

 চা বাগানে পর্যটকদের জনস্রোত
আবুল কাশেম রুমন,সিলেট: করোনা ভাইরাসের কারণে বিনোদনকেন্দ্র বন্ধ থাকায় ঈদের এই সময় দর্শনার্থীরা ভিড় জমিয়েছেন সিলেটের  শহরতলীর লাক্কাতুরা চা-বাগানে। এছাড়া নগরী ও শহরতলীর দৃষ্টি নন্দন উন্মুক্ত ও নিরিবিলি জায়গাগুলোতে মানুষেরা ভিড় করছেন।
সরকারের বিধি নিষেধের মধ্যেও শুক্রবার (১৪ মে),শনিবার (১৫ মে) বিকেলে লাক্কাতুরা চা বাগান, কাজিরবাজার ব্রিজ, ক্বিনব্রিজ, আলুরতল উদ্যান এলাকায় গিয়ে দেখা গেছে বিনোদনপ্রেমিদের ভিড়।
পরিবার নিয়ে ঈদ উদযাপন করতে একটু যান্ত্রিক কাঠামো থেকে বের হয়ে বেলা গড়ানোর সঙ্গে সঙ্গে বিভিন্ন স্থান থেকে সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল ও ব্যক্তিগত গাড়িতে করে মানুষ এসব স্পষ্টে আসছেন। আগতদের অর্ধেকই তরুণ-তরুণী। বাকিরা এসেছেন স্ত্রী-সন্তান নিয়ে।
এদিকে নগরীর অন্যতম বিনোদনকেন্দ্র ওসমানী শিশু উদ্যান, জাকারিয়া সিটি, ড্রিমল্যান্ড পার্ক বন্ধ থাকায় অনেকেই এসব কেন্দ্রগুলোর সামনে এসে ঘুরে যাচ্ছেন।
কেউবা আবার কেন্দ্রগুলোর সামনে সেলফি তুলেই মনের বাসনা পূরণ করছেন। বিনোদনকেন্দ্রগুলোর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, স্বাস্থ্যবিধি মেনে তারা বিনোদনকেন্দ্র খোলার জন্য অনুমতি চেয়েছিলেন কিন্তু করোনার সংক্রমণ রোধে পাননি।