চিরবিদায় নিলেন মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, মার্চ ১২, ২০২১

চিরবিদায় নিলেন  মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি

সিলেট-৩ আসনের সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহসভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী মারা গেছেন। তার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা সাজ্জাদুর রহমান শুভ এ তথ্য নিশ্চিত করেছেন।

সাজ্জাদুর রহমান বলেন, এমপি মাহমুদ উস সামাদ এখানে চিকিৎসাধীন ছিলেন। দুপুর দেড়টার দিকে তিনি মারা গেছেন।
জানা গেছে, সিলেট-৩ আসনের এই সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়ে ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার ব্যক্তিগত সহকারী জুলহাস আহমদ গণমাধ্যমে জানিয়েছিলেন, অসুস্থ বোধ করায় মাহমুদ উস সামাদকে রোববার (৭ মার্চ) রাতে হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন নমুনা পরীক্ষা হলে তিনি করোনা পজিটিভ শনাক্ত হন। শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাকে ভেন্টিলেশনে রাখা হয়।

এর আগে, গত ১০ ফেব্রুয়ারি জাতীয় সংসদ ভবন প্রাঙ্গণে করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়েছিলেন মাহমুদ উস সামাদ। ওই সময় তার কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। এ মাসেই তিনি সিলেটের ফেঞ্চুগঞ্জ সফর করেছেন। স্থানীয়রা জানিয়েছেন, দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকেই তিনি স্থানীয়দের মধ্যে ব্যাপক পরিসরে কাজ করেছেন।

 

বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনহার মিয়া বলেন, এমপি মাহমুদ উস সামাদ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। (বৃহস্পতিবার) দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মহমুদ উস সামাদ চৌধুরী মৃত্যুতে শোক জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।