ছদ্মবেশে আইনজীবী খুনের সন্দেহভাজন আসামী আটক, শহরজুড়ে আইনজীবীদের বিক্ষোভ

প্রকাশিত: ১১:৪৬ অপরাহ্ণ, মে ২৭, ২০১৯

ছদ্মবেশে আইনজীবী খুনের সন্দেহভাজন আসামী আটক, শহরজুড়ে আইনজীবীদের বিক্ষোভ

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার :    

মৌলভীবাজার জেলা বারের আইনজীবী আবিদা সুলতানাকে হত্যার ঘটনায় ঘটনা পরবর্তী সন্দেহভাজন  পলাতক আসামী  মসজিদের ইমাম তানভীর আলমকে ছদ্মবেশে শ্রীমঙ্গল উপজেলার বরুনা মাদ্রাসা এলাকার একটি বাড়ি থেকে আটক করতে সক্ষম হয়েছে শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেকের নেতৃত্বে পুলিশের একটি দল।           

তানভীর আলম সিলেটের জকিগঞ্জ এলাকার ময়নুল ইসলামের ছেলে এবং বড়লেখা উপজেলার  মাধবগুল জামে মসজিদের ইমাম। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানিয়েছেন শ্রীমঙ্গল থানার ওসি আব্দুস ছালেক।

এর আগে রোববার মধ্য রাতে উপজেলার দক্ষিণভাগ উত্তর ইউপির মাধবগুল গ্রামের পৈতৃক বাড়ি থেকে মৌলভীবাজার জেলা বারের আইনজীবী আবিদা সুলতানার লাশ উদ্ধার করে পুলিশ। 

পুলিশ জানিয়েছে, আবিদার পৈত্রিক বাড়িতেই ভাড়া থাকতেন সন্দেহভাজন খুনি তানভীর। সেই বাড়ি থেকেই তালাবদ্ধ অবস্থায় আবিদার লাশ উদ্ধার করা হয়, তার মাথায় ও গলায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

নিহত আবিদা মাধবগুল গ্রামের মৃত আব্দুল কাইয়ুমের মেয়ে। তিনি মৌলভীবাজার বারের একজন আইনজীবী। অ্যাডভোকেট আবিদার স্বামী শরীফুল ইসলাম একটি ওষুধ কোম্পানিতে কর্মরত রয়েছেন। তিনি স্বামীর সঙ্গে মৌলভীবাজারে শহরে বাস করতেন।

পারিবারিক ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার আবিদা বিয়ানীবাজারে বোনের বাড়ি থেকে মৌলভীবাজার যাওয়ার কথা বলে বের হয়। সন্ধ্যার পর থেকে তাকে আর পাওয়া যাচ্ছিল না। পরে তাকে খুঁজতে মৌলভীবাজারে বাবার বাড়িতে গেলে সেখানে গিয়ে আবিদাকে না পেলেও তালাবদ্ধ ঘর দেখে পরিবারের সদস্যদের সন্দেহ হয়। পরে তালা ভেঙে ঘরের ভেতরে মেঝেতে বোনের লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়া পুলিশ লাশ উদ্ধার করে নিয়ে আসে।

এদিকে এঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র ক্ষোভের সৃষ্টি হয় ঘটনার পর থেকে। আইনজীবী হত্যার ঘটনায় সহকর্মী আইনজীবীরা প্রতিবাদ জানাতে সোমবার দুপুরের দিকে মৌলভীবাজার শহরের আদালত এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com