ছাতক-দোয়ারা সুরমা যুব পরিষদ’ ইউ.কে-এর উদ্যোগে রিক্সা বিতরণ

প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৬

ছাতক-দোয়ারা সুরমা যুব পরিষদ’ ইউ.কে-এর উদ্যোগে রিক্সা বিতরণ

এসবিএন নিউজ, জিয়াউল ইসলাম জিয়ন এসআইইউ প্রতিনিধি: ছাতক দোয়ারা সুরমা যুব পরিষদ’ ইউ.কে-এর উদ্যোগ ছাতক দোয়ারার মেহনতি মানুষদের মাঝে জীবিকা নির্বাহের জন্য সম্পুর্ণ বিনামুল্যে রিক্সা বিতরণ করা হয়।

গরীব, অসহায় ও অনাথ লোকদেরকে প্রায় অর্ধশতাধিক রিক্সা বিনামুল্যে বিতরণ করে “ছাতক দোয়ারা সুরমা যুব পরিষদ”-ইউ.কে।

শনিবার ছাতকের গবিন্দগঞ্জ পয়েন্টে এই রিক্সা বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি।

ছাতক দোয়ারা সুরমা যুব পরিষদ’ ইউ.কে-এর কোষাধ্যক্ষ শাহজাহান তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা আবুল লেইছের পরিচালনায় অনুষ্ঠিত রিক্সা বিতরণী অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক এমপি ও সুনামগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ব্যারিষ্টার এনামুল কবির ইমন।

বিশেষ অতিথি হিসেবে আরো যারা উপস্থিত ছিলেন তারা হলেন- ছাতক উপজেলা চেয়ারম্যান অলিউর রহমান চৌধুরী বকুল, গোবিন্দগঞ্জ অনার্স ডিগ্রি কলেজের অধ্যক্ষ সুজাত আলী রফিক, উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন।

প্রধান অতিথির বক্তব্যে এমএ মান্নান এমপি বলেন- বাংলাদেশ একটি সমৃদ্ধশালী ও ডিজিটাল দেশ গঠনের লক্ষ্যে সরকার পরিকল্পনা অনুযায়ী কাজ করে যাচ্ছে। আর প্রবাসীরাও সরকারের এসব উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে সর্বত্বক সহযোগিতা করছেন।

জীবন-জীবিকার তাগিদে প্রবাসে থেকেও যারা দেশ মাতৃকার টানে কাজ করছেন, সময় ও উপার্জিত অর্থ ব্যয় করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা ও শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন মহান স্বাধীনতা যুদ্ধের সময়েও প্রবাসীদের আর্থিক সহযোগিতা ছিল অনস্বীকার্য।

দেশের অর্থনৈতিক উন্নয়ন, শিক্ষা ব্যবস্থার উন্নয়নসহ গরীব সমাজের লোকদের সব সময় সহযোগিতা করে যাচ্ছেন আমাদের প্রবাসীরা। ছাতক-দোয়ারা সুরমা যুব পরিষদ’ ইউ.কে এর মহতি এ উদ্যোগের প্রশংসা করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে মুহিবুর রহমান মানিক এমপি বলেন- আমরা যুক্তরাজ্য প্রবাসী যুবকদের নিয়ে সর্বদা গর্ব করি। তারা আমাদের অহংকার। দেশের প্রয়োজনে তাদের সকল উদ্যোগী ভূমিকা প্রশংসার দাবী রাখে। আমরা প্রবাসীদের মহতী যেকোন উদ্যোগকে স্বাগত জানাই।

ব্যারিষ্টার এনামুল কবির ইমন বলেন- সমাজের গরীব, অবহেলিত ও দু:খী মানুষদের মাঝে বিনামুল্যে রিক্সা বিতরণের মাধ্যমে প্রবাসী ভাইদের এ ধরনের অনুদান সত্যিই প্রশংসার দাবী রাখে। তাদের এই ধরনের অনুদান অত্র অঞ্চলের মানুষজন কৃতঞ্জতাভরে স্বরণ করবে আজীবন। তিনি তাদের দীর্ঘায়ু ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

সভায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন ক্বারী মো. সাইদুল হক।

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- ইউপি চেয়ারম্যান আলহাজ্ব সুন্দর আলী, ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক যুগ্ম সম্পাদক মাসুদ কামাল সুফি, যুক্তরাজ্য প্রবাসী সুনু মিয়া, উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক ছানাউর রহমান ছানা, সাবেক ছাত্রনেতা এবিএম কয়েছ, জেলা ছাত্রলীগ নেতা মওদুদ আহমদ, এটিএম রায়হান, উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুর আলম, কলেজ ছাত্রলীগের সভাপতি তজম্মুল হক রিপন, এড. আলা উদ্দিন প্রমুখ।

সভায় যারা উপস্থিত ছিলেন- ইউপি চেয়ারম্যান আওলাদ হোসেন, অধ্যক্ষ মইন উদ্দিন আহমদ, অধ্যক্ষ আখলাকুর রহমান, অধ্যক্ষ আব্দুল গফ্‌ফার, প্রবাসী আবু বকর রাজা, আ’লীগ নেতা হাবিবুর রহমান মোশারফ, মুক্তিযোদ্ধা রজব উদ্দিন, নুরুল আমিন, যুক্তরাজ্য আ’লীগ নেতা আশিকুল ইসলাম, মুক্তিযোদ্ধা কবির উদ্দিন লালা, ছাতক প্রেসক্লাবের সহ-সভাপতি বদর উদ্দিন আহমদ, আফজাল আহমদ, সাবেক চেয়ারম্যান ফজর উদ্দিন, পীর মোহাম্মদ আলী মিলন, ফারুক আহমদ, আব্দুল মান্নান, গিয়াস উদ্দিন, সায়েস্তা মিয়া, আব্দুল খালিক, কাজী আবু বকর খোকন, আব্দুল হামিদ চৌধুরী, আপ্তাব উদ্দিন, আব্দুল আউয়াল, বাবুল রায়, এড. সাহাব উদ্দিন, এড. জমির উদ্দিন, ফয়জুল কবির লাকি, হাজী জয়নাল আবেদীন, জুসেফ আহমদ, সুহেল আহমদ, বিমান ঘোষ, ফয়জুর রহমান, ফজল উদ্দিন ফজল, কফিল উদ্দিন, কাউছার আহমদ, কৃপেশ চন্দ, আব্দুল ওয়াদুদ সামি, আল-আমিন, নিয়ামত আলী, দিনুল ইসলাম শ্যামল, শিপলু আহমদ, মাহবুব আলম প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031