ঢাকা ১৯শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই জিলহজ ১৪৪৫ হিজরি

ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে নোয়াখালী পৌর ছাত্রলীগ

Newsroom Editor
প্রকাশিত জানুয়ারি ৪, ২০২২, ০৬:৪৬ অপরাহ্ণ
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে নোয়াখালী পৌর ছাত্রলীগ

নোয়াখালী থেকে:

নানান আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে নোয়াখালী পৌর ছাত্রলীগ।

মঙ্গলবার (৪ জানুয়ারি) সকালে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে উদযাপনের শুভ সূচনা করা হয়। পরবর্তীতে কেক কাটা ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন পৌর ছাত্রলীগের পদপ্রত্যাশী নেতা-কর্মীরা।

 

এ সময় পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোফাচ্ছেল হোসেন রিহাম বলেন, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নিজহাতে গড়া শিক্ষা-শান্তি-প্রগতির পতাকাবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ৪ জানুয়ারি ২০২২ গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের একেকটি সিঁড়ি বেয়ে ৭৫ বছরে পদার্পণ করল।

 

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মাহেন্দ্রক্ষণে বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষা-শান্তি-প্রগতির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে গৌরবগাথা, ইতিহাসকে সমুন্নত রাখতে ও জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশ বাস্তবায়নের পথে আরও একধাপ এগিয়ে যাবে।

 

তিনি বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা অর্জনের পর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে অংশ নেয় ছাত্রলীগ।

 

১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে স্বাধীনতার চেতনা পুনঃপ্রতিষ্ঠা এবং গণতান্ত্রিক ধারা পুনরুদ্ধারে আন্দোলনের সূচনা করেন। ছাত্রলীগ ৯০’র স্বৈরাচারবিরোধী আন্দোলনে শেখ হাসিনার নেতৃত্বে অনন্য ভূমিকা পালন করে।

 

বাংলাদেশ ছাত্রলীগের একমাত্র অভিভাবক, বাংলাদেশ ছাত্রলীগের আদর্শিক নেত্রী, নারী উন্নয়নের অগ্রপথিক, বিশ্ব শান্তির অগ্রদূত, মাদার অব হিউম্যানিটি, দেশরত্ন শেখ হাসিনা তরুণদের আলোকবর্তিকা হয়ে কাজ করছেন। বাংলাদেশ ছাত্রলীগ দেশরত্ন শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করে যাবে।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30