ছাত্রলীগ-বিসিএল’র উদ্যোগে মানববন্ধন

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২১

 ছাত্রলীগ-বিসিএল’র উদ্যোগে মানববন্ধন

ছাত্রলীগ-বিসিএল’র উদ্যোগে আজ ১ ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল’র সাবেক সভাপতি, গণজাগরণ মঞ্চের অন্যতম নেতা মো. শাহজাহান আলী সাজু। সভাপতিত্ব করেন বাংলাদেশ ছাত্রলীগ-বিসিএল’র সভাপতি গৌতম শীল এবং সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান রাহাত। উক্ত কর্মসুচিতে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি নাঈম হাসান হৃদয়, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান, সহ- সভাপতি জাকির হোসাইন খান, নোমান আহমেদ, নুরু-উছ-সাফা প্লাবন, যুগ্ম- সাধারণ সম্পাদক মামুন আহমেদ মায়া, সাংগঠনিক সম্পাদক আকাশ আহমেদ অভি, স্বজন কুমার দাশ, মো. জুবায়ের আহমেদ নিলয়, সহ-দফতর মোহাম্মাদ বেল্লাল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেদী হাসান পলাশ, সদস্য তানভির আজাদ, সুজন আহমেদ, মো. নেছার উদ্দিন মোল্লা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মো. শাহজাহান আলী সাজু বলেন, সারাদেশের মানুষ যখন বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের আতংকে রয়েছেন, কর্মহীন হয়ে পরেছেন ঠিক তখনই সরকারের ছত্রছায়ায় একটি লুটেরা গোষ্ঠি লুটপাটে মেতে উঠেছে। স্বাস্থ্যখাত আজ লুটপাটে নিমজ্জিত। সরকারের ছত্রছায়ায় এক শ্রেণীর ক্ষমতাসীন দলের নেতা-কর্মী ও অসাধু আমলারা দেশের সম্পদ বিদেশে পাচার করছে, বেগম পাড়া গড়ে তুলেছে। তাদের নাম তালিকা প্রকাশ করতে হবে এবং বিচারের আওতায় আনতে হবে।
সভাপতির বক্তব্যে গৌতম শীল বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, ৬২’র নিউক্লিয়াসের প্রতিষ্ঠাতা, জাসদের প্রতিষ্ঠাতা, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল আলম খানকে রাষ্ট্রীয় মর্যাদায় চিকিৎসার ব্যাবস্থা করতে হবে। তাঁর চিকিৎসার জন্য সরকারকে মেডিকেল টিম গঠন করতে হবে এবং বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে চিকিৎসার সকল দায়িত্ব সরকারকে নিতে হবে।
তিনি বীর মুক্তিযোদ্ধা, বয়স্ক নাগরিক ও স্বাস্থ্যকর্মীসহ করোনা যোদ্ধাদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাকসিন ফ্রি দিতে, বেসরকারি সকল শিক্ষা প্রতিষ্ঠানে বেতন-ফি মৌকুফ করতে এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে সকল শিক্ষা প্রতিষ্ঠান খুলে দাওয়ার আহ্বান জানান।