ঢাকা ১৮ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলহজ ১৪৪৫ হিজরি

ছাত্রীর আপত্তিকর ছবি ছড়ানোর অভিযোগে শিক্ষক আটক

Newsroom Editor
প্রকাশিত জানুয়ারি ১, ২০২২, ০৪:২৭ অপরাহ্ণ
ছাত্রীর আপত্তিকর ছবি ছড়ানোর অভিযোগে শিক্ষক আটক

নিউজ ডেস্ক:

চট্টগ্রামের সীতাকুণ্ডে দ্বাদশ শ্রেণির ছাত্রীর ব্যক্তিগত মুহূর্তের আপত্তিকর ছবি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার অভিযোগে ভাটিয়ারী হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. নুর উদ্দিনকে (২৯) আটক করেছে র‍্যাব।

 

শুক্রবার (৩১ ডিসেম্বর) সীতাকুণ্ডের ভাটিয়ারি এলাকা থেকে তাকে আটক করা হয়েছে। শনিবার ১ জানুয়ারি বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার।

 

র‍্যাব সূত্রে জানা গেছে, ২৬ ডিসেম্বর ভিকটিমের বাবা র‍্যাবের কাছে অভিযোগ জানান, তার মেয়ে সীতাকুণ্ডের একটি কলেজের ছাত্রী। তার আগে সে ভাটিয়ারী হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয় পড়াশোনা করত। ভিকটিম ছাত্রীটি নবম শ্রেণিতে পড়ার সময় স্কুলে আসা-যাওয়ার পথে হাজী তোবারক আলী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো. নুর উদ্দিন তাকে প্রেম নিবেদন করত। এতে রাজি না হওয়ায় পথে বিভিন্ন সময় তাকে হুমকি দিত। এছাড়া তার সাথে সম্পর্ক না করলে অপহরণ করবে, এসিড মারবে, কোথাও বিয়ে হতে দিবে না- এসব হুমকি দিত। ছাত্রীটি প্রথম দিকে রাজি না হলেও এক পর্যায়ে বাধ্য হয়ে তার সাথে সম্পর্ক করতে রাজি হয়।

 

পরে নুর উদ্দিন ভয়ভীতি দেখিয়ে তার সঙ্গে ছবি তুলতো। এছাড়া মেয়েটির একক ছবি তুলত, হাত ধরে টানাটানি করত এবং কুপ্রস্তাব দিত। একপর্যায়ে ছাত্রটি জানতে পারে নুর উদ্দিন মাদক সেবন করে ও বিভিন্ন মেয়ের সাথে সম্পর্ক করার চেষ্টা করে। তখন ছাত্রীটি নুর উদ্দিনের সঙ্গে প্রেমের সম্পর্ক রাখতে চায় না। এতে নুর উদ্দিন ক্ষিপ্ত হয়ে হুমকি দেয় যে, সম্পর্ক না রাখলে ছবি এডিট করে ফেসবুকে ছড়িয়ে দিবে। কোথাও বিয়ে হতে দিবে না, সে নিজেও বিয়ে করবে না। কিছুদিন পর ছাত্রীটির বিয়ের প্রস্তাব এলে নুর উদ্দিন ফেসবুকে আইডি খুলে ছাত্রীটির ছবি এডিট করে ফেসবুকে দিতে থাকে। সেই সাথে নানান কুরুচিপূর্ণ কথা লেখা শুরু করে। বিভিন্ন কুরুচিপূর্ণ কথা বলার কারণে ছাত্রীটির বিয়ে ভেঙে যায়।

 

র‍্যাব কর্মকর্তা মো. নুরুল আবছার বলেন, অভিযোগ পেয়ে চট্টগ্রামের সীতাকুণ্ডের ভাটিয়ারিতে অভিযান চালিয়ে নুর উদ্দিনকে আটক করা হয়। পরে আসামির বিভিন্ন ফেইক আউডি থেকে বিভিন্ন কুরুচিপূর্ণ ছবি ও তথ্যের ফটোকপি জব্দ করা হয়। নুর উদ্দিন ঘটনার কথা স্বীকার করেছে। নুর উদ্দিন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, ভিকটিমের সম্মান নষ্ট করার জন্য বিভিন্ন ফেইক আইডি খুলে নিজে ও তার সহযোগীদের দিয়ে সম্মান হানিকর ছবি এবং তথ্য প্রচার করেছে।

 

আটক নুর উদ্দিনকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‍্যাব।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30