ছাত্র আন্দোলনে দিনভর উত্তাল মৌলভীবাজার

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০১৮

ছাত্র আন্দোলনে দিনভর উত্তাল মৌলভীবাজার

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
রাজধানী ঢাকার বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থী হত্যার প্রতিবাদে ঘাতকদের বিচার ও নিরাপদ সড়কের দাবিতে গড়ে উঠা কোমলমতি শিশুদের আন্দোলনকে কেন্দ্র করে আন্দোলনের ৬ষ্ঠ দিনে মৌলভীবাজার শহরে সর্বাতœক বিক্ষোভ কর্মসূচী পালন করেছে বিভিন্ন স্কুল কলেজের শতশত সাধারণ শিক্ষার্থীরা।

শনিবার (৪ আগষ্ট) সকাল ১১টা থেকে বিভিন্ন বিদ্যালয় ও কলেজের ছাত্র-ছাত্রীরা ছোট ছোট দলে ভাগ হয়ে মিছিল নিয়ে চৌমুহনা চত্বরে এসে মিলিত হয়। বেলা বাড়ার সাথে সাথে আন্দোলনকারীদের সংখ্যাও বাড়তে থাকে।
এসময় সাড়া দেশে একই শ্লোগান বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ‘উই ওয়ান্ট জাস্টিস’ ‘নৌ মন্ত্রীর পদত্যাগ চাই’, নিরাপদ সড়ক চাই’, ইত্যাদি স্লোগান দিতে থাকে । বিক্ষোভে শিক্ষাথীরা ব্যতিক্রমী প্রতিবাদ জানিয়ে প্লে কার্ড সাথে নিয়ে দীর্ঘসময় সড়ক অবরোধ কওে রাখে।

বিক্ষোভে মৌলভীবাজার সরকারি কলেজ, সরকারী উচ্চ বিদ্যালয়, সরকারি মহিলা কলেজ, সৈয়দ শাহ মোস্তফা কলেজ, কাশিনাথ আলাউদ্দিন স্কুল ও কলেজ, ইম্পিরিয়াল কলেজ,পলিটেকনিক কলেজসহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারো শিক্ষার্থী বিক্ষোভে অংশ নেয়। বিক্ষোভকারীরা শহরে চৌমুহনা, সরকারি উচ্চ বিদ্যালয় মোড়, প্রেসক্লাব মোড়, ও কোর্ট এলাকায় পৃথকভাবে সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়। এসময় ক্ষোভ প্রকাশ করে তারা পুলিশের গাড়ী, সাংবাদিক সহ বিভিন্ন ধরণের যানবাহনের লাইসেন্স চেক করে ।

এদিকে দুপুর সাড়ে ১২টার দিকে আন্দোলনকারীদের মাঝ থেকে অছাত্রদের বের করে দেয় ছাত্রলীগ ও যুবলীগ। এসময় শুধুমাত্র ছাত্র ছাড়া কাউকে রাস্তায় নামতে দেয়নি আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এতে সরকারি উচ্চ বিদ্যালয় মোড়ে এক শিবির কর্মীকে মারপিট করেছে ছাত্রলীগের কর্মীরা। তবে আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিশকে সতর্ক অবস্থায় থাকতে দেখা গেছে।

অপরদিকে সার্বিক শৃঙ্খলা বজায় রাখতে মৌলভীবাজার অতিরিক্ত পুলিশ সুপার মো: রাশেদুল ইসলাম, মডেল থানার ওসি সোহেল আহমদসহ পুলিশ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তারা ছাত্রদের সাথে কথা বলেছেন।

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com