ছোট একটি কমেন্ট কিন্তু আপনার পরিচয় উন্মুক্ত করছে !

প্রকাশিত: ৯:০৯ পূর্বাহ্ণ, আগস্ট ১১, ২০২১

ছোট একটি কমেন্ট কিন্তু আপনার পরিচয় উন্মুক্ত করছে !

সাবিনা শারমিন 

ছোট একটি কমেন্ট কিন্তু আপনার পরিচয় উন্মুক্ত করছে !
বেহেশতের হুর পরী আর মদ,সুরা পাওয়ার জন্য এ জীবনে মানুষের কতোইনা সাধনা ! আর মরনের আগে হুরপরী, রাত্রের রানী কার সাথে মদ খাইলো আর ঘুমাইলো ,আর কার সাথে ঘুমাইয়া ঘুমাইয়া তিন কোটির গাড়ীতে ঘোরার স্বপ্ন দেখলো সেই আক্ষেপ নিয়া এখন যাত্রা পালার সিনিয়র ,কাজ না পাওয়া সহ নায়িকা অরুণা দিদিদেরও এক্কেবারে রাত্রের ঘুম হারাম হইয়া গেলো ! তিনি কেনো বলছেন না ,’আমাদের একজন সম্ভাবনাময় অভিনেত্রীকে কারা এরকম বিপথে নিলো তাদেরকে সামনে আনুন’।
সিনেমায় কখনো কখনো দেখা যায় ,হোটেলে সুন্দরী নারীদের দিয়ে নাচিয়ে শয়তানদের মদ খাইয়ে তালে রেখে ,তলে তলে খেলারামরা আসল কাজের মিশন একোমপ্লিশ করে ! সেইরকম আমজনতাকে এখন পরীমনির তিন কোটির গাড়ীর উৎস সন্ধানের কাজ হাতে ধরিয়ে দিয়ে সারাদেশ এখন শুধু পরীমনিকে জামা পারায় ,কেউ না পাওয়ার বেদনায় হাতে তালি দেয়, কেউ ধর্মের হেদায়েত দেয়, কোন বয়স্ক নারী আস্ফালন করে , তারা কতো ভালো ছিলো,পরী কেন এতো খারাপ হইলো। এই নায়িকাকে মানুষ যতো খারাপ বলছে ,মানে সে যা করেছে ,তাতো খুনের সমান অপরাধ নয়।
পরীর ভিডিওর নীচে যতো খারাপ খারাপ কমেন্ট তার দশ ভাগের এক ভাগও কি মুনিয়ার হত্যাকারীদের সম্পর্কে কেউ বলেছে ?
পরীমনির এরেস্ট হওয়ার আগে সাহায্য চেয়ে যে লাইভ করেছিলো,সেটি ভিডিওর নীচে আম পাবলিকের শত শত খিস্তি খেউর। এদের মধ্যে আমার অতি পরিচিত খুব কাছের মানুষেরও মনস্তত্ত্ব তারা নগ্নভাবে দেখিয়ে দিলেন ! শিক্ষিত ,ভালো পেশাজীবী মানুষের মনের ভেতরে এতো ক্লেদ জমা থাকে তা এই ভিডিওটি না দেখলে হয়তো কখনোই জানতে পারতাম না।
আমাদের বিমানের তিনজন সহকর্মীর কমেন্ট দেখতে পেলাম যারা আমার ফেইসবুক ফ্রেন্ড। আমি তাদের কমেন্ট দেখে কিছুক্ষণ হতবাক হয়ে তাকিয়ে থাকলাম ! প্রথমে বিশ্বাস করতে কষ্ট হচ্ছিলো। ভালো করে দেখলাম যে হ্যাঁ আমি ভুল দেখিনি। একজন লিখেছেন , ‘ঐ তর বুকের কাপড় ঠিক কর ‘। আরেকজন নারীকে দেখলাম লিখেছে পরী বুকে বেলুন ফুলিয়েছে ‘ । অপর আরেকজন পুরুষ সহকর্মী লিখেছেন ‘এবার বুঝবি মজা ‘! আহ! এদের সাথে আমি এক সময় কাজ করেছি ! সারা পৃথিবী ঘুরলে মানুষের মন বড় হয়, উদার হয় ,ন্যায় অন্যায় জ্ঞান হয়। রুচীবোধ উন্নত হয় । এই এক ইস্যুতে এদের প্রকৃত চেহারা এভাবে উন্মুক্ত করে দিলো ? আফসোস !কারো ব্যক্তিগত জীবন নিয়ে মানুষের মনে এতো ক্ষোভ , এতো এতো আক্রোশ ! বলা যায়না এরাই হয়তো মদ খাওয়ার জন্য কারো ফাঁসিও দাবী করে বসতে পারে। দেখুন ,কয়েকটি শব্দের ছোট্ট একটি কমেন্ট, তাতেও কিন্তু আপনার শিক্ষা ও রুচীর পরিচয় উন্মুক্ত করে গেলেন ।

সাবিনা  শারমিন ঃ প্রবাসী লেখক 

ছড়িয়ে দিন