জগন্নাথপুর থেকে ২ অপহরণকারী আটক, কৃষক উদ্ধার

প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৭

জগন্নাথপুর থেকে ২ অপহরণকারী আটক, কৃষক উদ্ধার

সুনামগঞ্জের জগন্নাথপুর থেকে কৃষক অপহরণকারী চক্রের ২ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। অপহরণের ১২দিন পর গত মঙ্গলবার ভোর রাতে র‌্যাবের একটি বিশেষ দল ওই কৃষককে উদ্ধার করে এবং অপহরক দুজনকে আটক করে।
বুধবার এক সংবাদ সম্মেলনে র‌্যাব জানায়, গত ২০ জানুয়ারি ভোরে জমি সেচের সময় সুনামগঞ্জের দিরাই উপজেলার দাভাঙ্গার হাওর থেকে গ্রামভিত্তিক গড়ে ওঠা অপহরণকারীরা ওই গ্রামের কৃষক আমির হোসেনকে (৪০) মাইক্রোবাসে তুলে অপহরণ করে। এরপর থেকে অপহরকরা অজ্ঞাতস্থানে নিয়ে অপহৃতের মুঠোফোন থেকে তাঁর পরিবারের সঙ্গে যোগাযোগ করে ২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। কৃষককে নির্যাতন করে তার কান্নার শব্দ পরিবারের সদস্যদের শোনায় তাঁরা। খবর পেয়ে র‌্যাব-৯ এর বিশেষ দল ওই এলাকায় অভিযান চালায়। ১২দিন পর গত মঙ্গলবার ভোরে অপহরণকারী চক্রের বাড়ি থেকে কৃষককে হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়। এ সময় দুই জন অপহরককে আটক করা হয়। আটককৃতরা হলো, জগন্নাথপুর উপজেলার ডিগার কুল গ্রামের শরিফ মিয়ার দুই ছেলে হাবিবুর রহমান (২৭) ও মো. আবু তাহের (৪০)।
র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল মো. মাহবুব হাসান বলেন, এরা গ্রামভিত্তিক পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। গ্রামের কৃষককে অপহরণ করে মুক্তিপণ দাবি করে তারা।