জগৎজ্যোতি তালুকদার হত্যার বিচার দ্রুত সম্পন্নের দাবিতে সিলেটে গণজাগরণ মঞ্চের মিছিল-সমাবেশ

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ, মার্চ ২, ২০১৬

জগৎজ্যোতি তালুকদার হত্যার বিচার দ্রুত সম্পন্নের দাবিতে সিলেটে গণজাগরণ মঞ্চের মিছিল-সমাবেশ

এসবিএন: বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য জগৎজ্যোতি তালুকদার হত্যার বিচার দ্রুত সম্পন্নের দাবি জানিয়েছেন সিলেট গণজাগরণ মঞ্চ।

বুধবার জগৎজ্যোতি হত্যার ৩ বছর পূর্তিতে মিছিল ও সমাবেশ থেকে এই দাবি জানানো হয়। ২০১২ সালের ২ মার্চ সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক জগৎজ্যোতি তালুকদারকে অতর্কিতভাবে দুস্কৃতকারীরা হত্যা করেছিল।

হত্যার ৩ বছর পূর্তিতে আয়োজিত সমাবেশে বক্তারা বলেন, গণজাগরণ মঞ্চের আন্দোলনে সংক্ষুব্ধ গোষ্টিই জগৎজ্যোতিকে হত্যা করে।

জগৎ হত্যা মামলার চার্জশীটেও এমনটি দাবি করা হয়েছে। কিন্তু হত্যার ৩ বছর পেরিয়ে গেলেও এখন পর্যন্ত এই হত্যাকান্ডের বিচার শেষ হয়নি। জগৎজ্যোতি যে রাজনৈতিক দলের নেতা ছিলেন সেই দল ক্ষমতায় থাকা সত্ত্বেও চাঞ্চল্যকর এই হত্যা মামলায় ধীরগতি দেখা দিয়েছে।

বক্তারা এ নিয়ে ক্ষোভ প্রকাশ করে সকল জটিলতা কাটিয়ে জগৎজ্যোতি হত্যা মামলা দ্রুত নিষ্পত্তির মাধ্যমে খুনিদের শাস্তির আওতায় আনার দাবি জানান।

সমাবেশে বক্তারা গত কয়েক বছরে খুন হওয়া সকল লেখক-ব্লগার-প্রকাশক ও গণজাগরণ কর্মী হত্যাকান্ডের বিচারও দ্রুত সম্পন্নের দাবি জানান।

বুধবার সন্ধ্যা ৬ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জগৎজ্যোতির প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন ও আলোক প্রজ্জ্বলনের মাধ্যমে শুরু হয় হত্যাকান্ডের ৩ বছর পূর্তি অনুষ্ঠান।

এরপর হত্যাকান্ডের বিচার দাবিতে সমাবেশ ও পরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন প্রগতিশীল রাজনীতিবিদ এডভোকেট জাকির হোসেন, নাট্য কর্মী বেলাল আহমদ, সম্মিলিত নাট্য পরিষদের সহ-সভাপতি খোয়াজ রহিম সবুজ, সাধারণ সম্পাদক রজতকান্তি গুপ্ত, কবি আবিদ ফায়সাল, সংস্কৃতিকর্মী বিমান তালুকদার, গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু, সংগঠক আব্দুল বাতিন, রাজীব রাসেল, অভি হাসান, জগৎজ্যোতি স্মৃতি সংসদের সদস্য বিপ্লব দাস, মৃন্ময় দাস ঝোটন, আসজাদ খালিক, সন্দিপন সরকার, ছাত্রমৈত্রী সিলেটের সভাপতি স্বপন দাস, সংস্কৃতি কর্মী স্বপন বর্মন, আবু বকর আল-আমিন, রুবেল আহমদ কুয়াশা প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

January 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

http://jugapath.com