জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছেঃ স্পিকার

প্রকাশিত: ৬:৩২ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০১৯

জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছেঃ স্পিকার

গণতন্ত্রের অব্যাহত অগ্রযাত্রায় একাদশ জাতীয় সংসদ অনন্য মাইলফলক হয়ে থাকবে।
আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এ কথা বলেন।
তিনি বলেন, ৩০ জানুয়ারি ভোট বিপ্লবের মাধ্যমে জনগণ সরকারের প্রতি আস্থা রেখেছে। জনগণের প্রত্যাশাপূরণ ও সার্বিক কল্যাণে সরকার কাজ করে যাবে ।
গতকাল জাতীয় সংসদে টানা তৃতীয়বারের মতো স্পিকার হিসেবে শপথ গ্রহণের পর আজ সকালে প্রথম রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে তিনি শ্রদ্ধা নিবেদন করেন।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণের পর তিনি সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে স্বাধীনতার মহান স্থপতি, বাংলাদেশের স্বপ্নদ্রষ্টার প্রতি শ্রদ্ধা জানান। এসময় তিনি জাতীয় চার নেতা, ত্রিশ লাখ শহীদ আর সম্ভম হারানো দুই লাখ মা- বোন, ৭৫ এর পনের আগস্টের শহীদ, ৫২’র ভাষা আন্দোলন থেকে শুরু করে সকল গণতান্ত্রিক আন্দোলনের বীর শহীদদেরকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।
এছাড়া জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন ডেপুটি স্পিকার মো: ফজলে রাব্বি মিয়া ।
চিফ হুইপ নূর ই আলম চৌধুরীর নেতৃত্বে হুইপ মোঃ আতিউর রহমান আতিক, পঞ্চানন বিশ্বাস,ইকবালুর রহিম, মাহবুব আরা বেগম গিনি,সামশুল হক চৌধুরী এবং আবু সাঈদ আল মাহমুদ স্বপন এ সময় জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।
এরপর সাভারে জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর ই আলম চৌধুরীর নেতৃত্বে হুইপবৃন্দ।
এ সময় স্পিকার বলেন, সংসদে সরকারিদল ও বিরোধীদলের গঠনমূলক আলোচনা, সমালোচনা ও বিতর্কের মাধ্যমে সংসদীয় গণতন্ত্র আরও সুসংহত করতে একাদশ সংসদ ভূমিকা রাখবে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়ন বিস্ময়। উন্নয়নকে কাঙ্খিত লক্ষ্যে পৌছে দিতে একাদশ সংসদ কাজ করে যাবে। সুশাসন নিশ্চিত করে স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে দূর্নীতিমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে।
এসময় গণমাধ্যম প্রতিনিধিগণ টানা তৃতীয়বার স্পিকার নির্বাচিত হওয়ায় ড. শিরীন শারমিন চৌধুরীকে অভিনন্দন জানান।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com