জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ, সাউন্ড সিস্টেম নিষিদ্ধ

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০১৯

জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ, সাউন্ড সিস্টেম নিষিদ্ধ

অনলাইন ডেস্কঃ সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমীকে ঘিরে ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে জানিয়ে ডিএমপি কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া বলেছেন, শোভাযাত্রায় যে কোন ধরণের ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না।সোমবার ঢাকা মহানগর পুলিশের সদর দপ্তরে এক জন্মাষ্টমীর শোভাযাত্রার নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা সমন্বয় সভায় তিনি এসব কথা বলেন।

আগামী শুক্রবার উৎসবমূখর পরিবেশে ঢাকা মহানগরীতে অনুষ্ঠিত হবে হিন্দু ধর্মালম্বীদের জন্মাষ্টমী শোভাযাত্রা। বিকেল ৩ টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রা শুরু হয়ে বাহাদুর শাহ পার্কে বিকেল ৫ টায় শেষ হবে।

সভায় ডিএমপি কমিশনার বলেন, জন্মাষ্টমী শোভাযাত্রায় ব্যাগ, পোটলা ও সাউন্ড সিস্টেম নিয়ে অংশগ্রহণ করা যাবে না ।

শোভাযাত্রার নিরাপত্তা প্রসঙ্গে তিনি বলেন: শোভাযাত্রা চলাকালীন রাস্তা সংলগ্ন রুফটপ ডিউটি জোরদার করতে হবে, কোন অবাঞ্চিত ব্যক্তিকে শোভাযাত্রায় প্রবেশ করতে দেয়া যাবে না।‘বিভিন্ন স্থান হতে শোভাযাত্রায় আগত ট্রাক ও পিকআপকে সুইপিং করতে হবে এবং আয়োজক কমিটির দ্বারা পরিচয়পত্র সম্বলিত পর্যাপ্ত স্বেচ্ছাসেবক মোতায়েন করতে হবে।’

তিনি আরও বলেন, শোভাযাত্রার নিচ্ছিদ্র নিরাপত্তায় পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন থাকবে।

সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এবং মহানগর পূজা উদযাপন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, ওয়াসা, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন, স্বাস্থ্য অধিদপ্তর, পুলিশ হেডকোয়ার্টার্স, এসবি, এনএসআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রতিনিধি ও ডিএমপি’র উর্ধ্বতন কর্মকর্তারা।

ছড়িয়ে দিন

Calendar

October 2021
S M T W T F S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31