জাকারিয়া চৌধুরীর যথাযথ মূল্যায়ণ হয় নি ঃ সৌমিত্র দেব

প্রকাশিত: ১০:৪৩ পূর্বাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

জাকারিয়া চৌধুরীর যথাযথ মূল্যায়ণ হয় নি ঃ সৌমিত্র দেব

বহুমুখি প্রতিভার অধিকারী জাকারিয়া চৌধুরীর যথাযথ মূল্যায়ণ হয় নি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ পোয়েট্রি এসোসিয়েশনের সভাপতি কবি সৌমিত্র দেব ।মহান ভাষা আন্দোলনে নেতৃত্বদানকারী মহান মুক্তিযুদ্ধের সংগঠক এক আজীবন সংগ্রামী আলোকিত মানুষ কবি জাকারিয়া চৌধুরীর ৮৯ তম জন্মদিন উপলক্ষে তিনি এ কথা বলেন ।সৌমিত্র দেব বলেন , বরেণ্য এই বুদ্ধিজীবীর কাছ থেকে আমাদের অনেক কিছু জানার আছে, শেখার আছে ।
বুধবার সন্ধায় রাজধানীর উত্তরা সিক্রেট কুইজিন পার্টি সেন্টারে উত্তরা মিডিয়া ক্লাবের আয়োজনে প্রবীন সাংবাদিক উত্তরা মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি আমিনুল ইসলাম বেদুর সভাপতিত্বে সেই অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সচিব মহিউদ্দিন আহমেদ , উত্তরা মিডিয়া ক্লাবের সহ-সভাপতি রাশেদুল ইসলাম বুলবুল, অর্থ সম্পাদক আজহারুল ইসলাম মোল্লা, ঢাকা টিভির সিইও মোহাম্মদ জুয়েল আহমেদ,টঙ্গী প্রেস ক্লাবের সাবেক আহবায়ক নাসির উদ্দিন বুলবুল, আনহার সামসাদ , সাইফুল ফারুকী  প্রমুখ। সঞ্চালনায় ছিলেন উত্তরা মিডিয়া ক্লাবের সাধারণ সম্পাদক এ কে শরিফুল ইসলাম খাঁন ।

 

কবি জাকারিয়া চৌধুরীর ৮৯তম জন্মদিনের অনুষ্ঠানে
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিল উত্তরা প্রেসক্লাবের সভাপতি মো সেলিম কবির, উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাবের সহ সভাপতি হুমায়ুন কবির, ভারতের ত্রিপুরা রাজ্যের জনপ্রিয় নিউজ চ্যানেল নিউজ ভ্যানগার্ড এর বাংলাদেশ প্রতিনিধি,এপিপি বাংলা ডটকমের সম্পাদক এস এম কামরুল হাসান শান্তসহ উত্তরা মিডিয়া ক্লাব, উত্তরা প্রেসক্লাব,উত্তরা সেন্ট্রাল প্রেসক্লাব এর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। শুভেচ্ছা বক্তব্যের মাঝে স্মরচিত কবিতা আবৃত্তি করেন জেসমিন নূর প্রিয়াংকা । ইসমত আরা মনি গান গেয়ে জন্মদিন উৎযাপনকে উৎসবমুখর করে তুলেন। পরে সবাই কবি জাকারিয়া চৌধুরীকে ফুলের শুভেচ্ছা জানান এবং সম্মিলিত ভাবে কেক কেটে জন্মদিন পালন করেন।