জাতীয় শোক দিবসে পৌরসভার উদ্যোগে ৯ টি ওয়ার্ডে আলোচনা সভা ও শিরনী বিতরণ

প্রকাশিত: ১১:১৯ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২৩

জাতীয় শোক দিবসে পৌরসভার উদ্যোগে ৯ টি ওয়ার্ডে আলোচনা সভা ও শিরনী বিতরণ

রেডটাইমস নিউজ ডেস্ক মৌলভীবাজার:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে পৌরসভার উদ্যোগে ৯ টি ওয়ার্ডে আলোচনা সভা ও শিরনী বিতরণ করা হয়।

আজ মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে ৯ টি ওয়ার্ডে আলোচনা সভা ও শিরনী বিতরণ করা হয়েছে।

এসময় আলোচনা অনুষ্ঠানে পৌর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার রাজনগর ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমেদ এমপি।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌরসভার ওয়ার্ড কাউন্সিল, বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন পেশার লোকজন।

উল্লেখ” ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভোর রাতে সেনাবাহিনীর কিছুসংখ্যক বিপথগামী সদস্য ধানমন্ডির বাসভবনে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে। ঘাতকরা শুধু বঙ্গবন্ধুকেই হত্যা করেনি, তাদের হাতে একে একে প্রাণ হারিয়েছেন বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর সন্তান শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পুত্রবধু সুলতানা কামাল ও রোজি জামাল। পৃথিবীর এই জঘন্যতম হত্যাকান্ড থেকে বাঁচতে পারেননি বঙ্গবন্ধুর অনুজ শেখ নাসের, ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াবাত এবং তার ছেলে আরিফ ও সুকান্তবাবু, মেয়ে বেবি, বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের সংগঠক শেখ ফজলুল হক মণি, তার অন্তঃস্বত্ত্বা স্ত্রী আরজু মনি এবং আবদুল নাঈম খান রিন্টু ও কর্নেল জামিলসহ পরিবারের ১৬ জন সদস্য ও ঘনিষ্ঠজন। এ সময় বঙ্গবন্ধুর দু’কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে রক্ষা পান।