জাবির সাত শিক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত: ১:০৬ পূর্বাহ্ণ, অক্টোবর ৪, ২০১৮

জাবির সাত শিক্ষার্থী বহিষ্কার

স্টাফ রিপোর্টার

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের(জাবি) সাত শিক্ষার্থীকে শৃঙ্খলা ভঙ্গের জন্য সাময়িক বহিষ্কারের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বহিস্কৃতরা হলো- জাবি লোক প্রশাসন বিভাগের ৪৭তম ব্যাচের ইয়া রাফিউ শিকদার, মোস্তাফিজুর রহমান, সোহেল রানা, আমিনুল ইসলাম, ইফতেখার ইসলাম, নাটক ও নাট্যত্বত্য বিভাগের ৪২তম ব্যাচের নেজাম উদ্দিন নিলয় এবং বাংলা বিভাগের ৪৫ তম ব্যাচের শুভাষীষ ঘোষ।

মঙ্গলবার (২রা অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির প্রাথমিক তদন্ত প্রতিবেদনের প্রক্ষিতে ওই ৭ শিক্ষার্থীকে সাময়িক বহিস্কারের সিদ্ধান্ত জানিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এক অফিস আদেশ জারি করেন।

গত ২৪ সেপ্টেম্বর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুল সংলগ্ন এলাকায় বেড়াতে আসেন দুই বহিরাগত। সে সময় চ্যানেল আই অনলাইনের ক্যাম্পাস প্রতিনিধি সাংবাদিক মাহমুদুল হক সোহাগ ও কয়েকজন শিক্ষার্থী সেখানে অবস্থান করছিলেন । এসময় বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের কয়েকজন ছাত্রলীগ কর্মী সুইমিং পুলে গিয়ে বহিরাগত দুই জনকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এসময় সাংবাদিক মাহমুদুল হক সোহাগ ওই শিক্ষার্থীদের পরিচয় জানতে চান এবং বহিরাগত দুইজনকে তাদের হাত থেকে রক্ষা করেন। পরবর্তীতে এই ঘটনার সূত্র ধরে ছাত্রলীগের ওই কর্মীরা দুপুর ১টার দিকে শারীরিক শিক্ষা বিভাগের সামনে সাংবাদিক মাহমুদুল হক সোগাকে মারধর করে। এসময় সোহাগের এক নারী সহপাঠী বাধা দিলে গেলে তাকেও মারধর করে তারা।

এই ঘটনায় মাহমুদুল হক সোহাগ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির নিকট লিখত অভিযোগ দিলে প্রক্টরিয়াল বডি তদন্ত শেষে সাময়িক বহিস্কৃত ওই ৭ জনের বিরুদ্ধে অভিযোগের সত্যতা পান।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930