জাবি ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় কাজ করছে রোটার‍্যাক্ট ক্লাবের সদস্যরা

প্রকাশিত: ২:১৮ অপরাহ্ণ, অক্টোবর ৯, ২০১৭

জাবি ভর্তি পরীক্ষার্থীদের সহায়তায় কাজ করছে  রোটার‍্যাক্ট ক্লাবের সদস্যরা

জাহাঙ্গীরনগর প্রতিনিধি: জাবিতে চলমান ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের বিভিন্নভাবে সহযোগিতা করছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর। ভিবিন্ন জেলা থেকে প্রায় তিন লক্ষ্য শিক্ষার্থীরা  ছুটে এসেছেন সপ্নের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় একটু সুযোগ করে নিতে।ভর্তি পরিক্ষায় আসা শিক্ষার্থীরা অচেনা জায়গায় অনেক কিছু বুজতে জানতে সমস্যা মধ্যো পড়েন, আর সেই সমস্যা কে দুর করতে সহযোগীতার হাত বাড়িয়ে সাহায্য করছে রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর সহ জাহাঙ্গীরনগরের শিক্ষার্থী সংগঠনরা।রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর এর সহযোগীতা সমপর্কে জামালপুর থেকে আসা মো:জয় বলেন,আমরা এই ক্লাবের সহযোগিতায় অভিভূত। তারা আমাদেরকে থাকার জায়গার ব্যবস্থা করে দেয়াসহ বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা করেছেন। 

ময়মনসিংহ থেকে আগত আরেক পরীক্ষার্থী শরীফ বলেন, জাবি ছাত্রদের সহযোগিতা পেয়ে আমরা অনেক আনন্দিত। জাবি সম্পর্কে র‍্যাগিং নিয়ে অনেকের মত আমারও ভুল ধারণা ছিল। কিন্তু অন্যান্য সংগঠনের পাশাপাশি রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর এর আতিথেয়তায় আমাদের সেই ভুল ধারণা দূর হয়েছে।
মেহেরপুর থেকে আগত পরীক্ষার্থী নাসরিন খাতুন বলেন, রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর এর ভর্তি পরীক্ষার্থীদের জন্য গৃহীত কার্যক্রম অবশ্যই প্রশংসার দাবিদার।
রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর এর সভাপতি জুবায়ের আল মাহমুদ বলেন, প্রতি বছরের ন্যায় এবছরেও আমরা ভর্তি পরীক্ষার্থীদের সহযোগিতার জন্য সহায়তা বুথ চালু রেখেছি। পরীক্ষার স্থান বিষয়ক তথ্য, যাদের ক্যাম্পাসে থাকার ব্যাবস্থা নেই তাদেরকে থাকার ব্যবস্থা করে দেয়া সহ বিভিন্নভাবে আমরা ভর্তি পরীক্ষার্থীদের সহায়তা করার চেষ্টা করছি।
রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর এর সাধারণ সম্পাদক মুমতারিন জান্নাত ঐশী বলে, আমরা আন্তর্জাতিক ভলানটিয়ারি সংগঠন এবং আমরা বিভিন্ন সেবামূলক ও জনহিতকর কাজ করার চেষ্টা করি। তারই ধারাবাহিকতাই এবছরে আমরা বৃক্ষরোপণ কর্মসূচী পালন করি। এবং ভর্তি পরীক্ষা চলাকালীন ভর্তি পরীক্ষার্থীদের জন্য আমাদের সহযোগিতার প্রচেষ্টা অব্যাহত থাকবে।
উল্লেখ্য, রোটার‍্যাক্ট ক্লাব অব জাহাঙ্গীরনগর বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক দিবস পালন করে, জনহিতকর বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন করে, পেশাগত দক্ষতা বৃদ্ধি, ক্যারিয়ার গাইডলাইন প্রোগ্রামসহ বিভিন্ন সেবামূলক প্রোগ্রাম বাস্তবায়ন করে থাকে।

ছড়িয়ে দিন