জুড়ীতে আগুনে পুড়ে তিন পরিবার নিঃস্ব

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, এপ্রিল ১২, ২০২৪

জুড়ীতে আগুনে পুড়ে তিন পরিবার নিঃস্ব
সাইফুল ইসলাম সুমন, জুড়ী থেকেঃ
মৌলভীবাজারের জুড়ীতে অগ্নিকাণ্ডে প্রতিবন্ধী আজমল আলীর বাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। এ ঘটনায় আজমল আলী ছাড়াও তার ভাই আয়নব আলী ও প্রতিবেশী সফিক মিয়ার ঘরও আগুনে পুড়ে গেছে।
ঘটনাটি উপজেলার সদর জায়ফরনগর ইউনিয়নের বেলাগাঁও সোনাপুর গ্রামে ঘটেছে।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) রাত ৮ টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
জানা যায়, অসহায় ও খেটে খাওয়া এ তিন পরিবারের সদস্যরা পবিত্র ঈদ উল ফিতর পালন শেষে রাতে যার যার ঘরেই অবস্থান করছিলেন। হঠাৎ আজমল আলীর ঘরে আগুন লেগে গিয়ে মুহুর্তেই আগুনের লেলিহান শিখা ছড়াতে থাকে। এসময় দূর থেকে আগুন দেখে ও তাদের চিৎকারে  প্রতিবেশিরা ছুটে আসেন। প্রতিবেশীরা ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করে। পরে মুহূর্তেই আগুন ঘরে ছড়িয়ে পড়লে অল্প সময়ের মধ্যেই তিনটি ঘর পুড়ে ছাই হয়ে যায়। প্রথমে আগুন নেভাতে আসা মানুষ জন বালতি ও কলসি দিয়ে পাশের জুড়ী নদী থেকে পানি এনে নেভানোর চেষ্টা করে। পরে তাঁরা বুদ্ধিমত্তার পরিচয় দিয়ে নদীতে পাম্প লাগিয়ে পানি এনে আগুন নেভানোর চেষ্টা করেন। প্রায় ১ ঘন্টা চেষ্টা করে তারা আগুন নেভাতে সক্ষম হন। আগুন লাগার পর পর ফায়ার সার্ভিস কে খবর দিলেও গ্রামের কাটানালা পাড়ের কালভার্ট সরু ও ভাঙা হওয়া এবং কাঁচা রাস্তার কারণে সময়মতো পৌঁছতে পারে নি। ফলে ফায়ার সার্ভিস পৌঁছার আগেই সব কিছু পুড়ে ছাই হয়ে তিনটি পরিবার ছাই হয়ে যায়।
আলাপকালে ক্ষুদ্ধ এলাকাবাসীরা জানান, কাটানালা পাড়ের ভাঙা ও সরু কালভার্টের জন্য ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে না পারায় এত বড় দুর্ঘটনা ঘটেছে। এসময় তারা দ্রুত কালভার্ট ও রাস্তা নির্মাণের দাবি জানান।
স্থানীয় ইউপি সদস্য আবুল কাশেম জানান, অগ্নিকাণ্ডে এ তিনটি পরিবার একেবারে পথে বসেছে। দ্রুত এসব পরিবারের মাঝে সরকারি সহায়তা প্রদানের দাবি জানাচ্ছি।
জুড়ী ফায়ার সার্ভিস স্টেশনের সাব অফিসার শামীম আহমেদ জানান, আগুন লাগার খবর পেয়ে আমরা বেরিয়ে পড়ি। কিন্তু ভাঙা সরু কালভার্ট ও কাঁচা রাস্তার কারণে সঠিক সময়ে পৌছাতে আমাদের অনেক দেরি হয়ে যায়। এসময় তিনি প্রাথমিক ভাবে বিদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে জানান। এর আগেও একদিন ওই গ্রামে আগুন লাগার খবর পেয়ে শুধুমাত্র ভাঙা কালভার্টের জন্য পৌঁছতে পারিনি।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তা প্রদান করা হবে।

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031