জেনেভা ক্যাম্পে অভিযান ৪ নারীসহ ১৫৩ জন গ্রেপ্তার

প্রকাশিত: ১:৫৫ পূর্বাহ্ণ, মে ২৭, ২০১৮

জেনেভা ক্যাম্পে অভিযান ৪  নারীসহ ১৫৩ জন গ্রেপ্তার

মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়ে চার নারীসহ ১৫৩ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।
র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন,শনিবার প্রায় আড়াই ঘণ্টার এই অভিযানে গ্রেপ্তারদের মধ্যে বিহারীদের ওই ক্যাম্পে মাদকব্যবসায়ী হিসেবে তালিকাভুক্ত ৯০ জনের মধ্যে ৩৬ জন রয়েছে ।তালিকাভুক্ত ৩৬ জনসহ মোট ১৫৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে।তাদের মধ্যে চারজন নারী রয়েছেন।

সকাল সাড়ে ১০টার দিকে র‌্যাব সদস্যরা পুরো জেনেভা ক্যাম্প ঘিরে ফেলে। এরপর বিভিন্ন ইউনিটে ভাগ হয়ে ক্যাম্পের ভেতরে ঢুকে সাঁড়াশি অভিযান চালায় তারা।

র‍্যাব সূত্রে জানা গেছে,গ্রেপ্তারদের মধ্যে ৭৭ জনকে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে । তাদের সর্বনিম্ন তিন মাসের এবং সবোর্চ্চ দুই বছরের সাজা দেওয়া হয়েছে।
অভিযানে মোট পাঁচ শতাধিক ব্যক্তিকে আটক করা হয়।পরে যাচাই- বাছাই করে প্রায় সাড়ে তিনশ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। ৭৬ জনের বিরুদ্ধে মাদক আইনে মামলা দেওয়া হয়েছে। তাদের রোববার আদালতে পাঠানো হবে। জানা গেছে এই মাদক ব্যাবসায়িরা নিম্ন শ্রেণীর ।
প্রথম শ্রেণির মাদক ব্যবসায়ীদের বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।তাদের ধরতে জেনেভা ক্যাম্পের বাইরেও র‌্যাবের গোয়েন্দা টিম কাজ করছে।
অভিযানে ক্যাম্প থেকে ১৩ হাজার ইয়াবা বড়ি এবং ৩০ কেজি গাঁজা জব্দ করা হয়েছে।এসব মাদক এক সঙ্গে পাওয়া যায়নি। বিছিন্নভাবে পাওয়ার পর তা জড়ো করে গণনা ও ওজন করা হয়।

র‌্যাব-২ ছাড়াও র‌্যাবের গোয়েন্দা ইউনিট, ডগ স্কোয়াডসহ র‌্যাবের বিভিন্ন ইউনিট এই অভিযানে অংশ নেয়।

অভিযানের সময় আটক একজন এক মটর মেকানিক পরে ছাড়া পেয়েছেন।
অভিযান চলাকালে জেনেভা ক্যাম্পে গাজা কিনতে গিয়ে ধরা পড়েছেন বিউটি বিবি জহুরা নামের তেজগাঁওয়ের এক বাসিন্দা।পরে তাকে ধরে মোহাম্মদ থানা পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয় লোকজন।

এদিকে রাতে ঢাকার কমলাপুরের টিটিপাড়া এবং মহাখালীর কড়াইল বস্তিতে মাদকবিরোধী অভিযান চালিয়ে ৫২ জনকে গ্রেপ্তার এবং ৩০ হাজার ইয়াবা জব্দ করেছে পুলিশ।

মহাখালীর কড়াইল বস্তি থেকে ৩০ জনকে এবং কমলাপুর টিটিপাড়া বস্তি থেকে ২২ জনকে গ্রেপ্তার করা হয়।

Calendar

March 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  

http://jugapath.com