জো বাইডেন জাতির উদ্দেশে ঐক্যের ডাক দিয়েছেন

প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, নভেম্বর ৮, ২০২০

জো বাইডেন জাতির উদ্দেশে ঐক্যের ডাক দিয়েছেন

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী ডেমাক্রেট দলের প্রার্থী জো বাইডেন জাতির উদ্দেশে দেয়া ভাষনে বিভক্তি নয়, ঐক্যের ডাক দিয়েছেন।
তিনি আমেরিকান সমাজকে ঐক্যবদ্ধ করার এবং বিশ্বে পুনরায় আমেরিকাকে শ্রদ্ধার আসনে বসানোর পরিকল্পনার ঘোষণা দেন।

শনিবার ডেলওয়ারে আয়োজিত এক বিজয় সমাবেশে দেয়া তার ভাষণে বলেন, দেশের জনগণ জেগে উঠেছে। তারা আমাদের সুস্পষ্ট জয় এনে দিয়েছে। এটি একটা সুনিশ্চিত জয়।

তিনি আরো বলেন, দেশের ইতিহাসে এ যাবতকালের সবচেয়ে বেশি ভোটে আমরা বিজয়ী হয়েছি। অঙ্গিকার করছি প্রেসিডেন্ট হিসেবে বিভক্তি নয়, আমি ঐক্য চাচ্ছি। এই প্রেসিডেন্ট লাল রাজ্য কিংবা নীল রাজ্য দেখবে না, দেখবে কেবল আমেরিকা।
বাইডেন জোর দিয়ে বলেন, আমি এই পদে আসতে চেয়েছি আমেরিকার প্রাণ ফিরিয়ে আনতে, জাতির মেরুদ- পুনর্নিমাণ করতে, মধ্যবিত্ত, এব ংআমেরিকাকে বিশ্বের শ্রদ্ধার আসনে ফিরিয়ে আনতে।

বাইডেন আরো বলেন, আজ রাতেসারা বিশ^ আমেরিকাকে দেখছে। সর্বোপরি আমি বিশ্বাস করি আমেরিকা বিশ্বের বাতিঘর। আমরা কেবল আমাদেও ক্ষমতার উদাহরণ দিয়ে নয়, উদাহরণের শক্তির দ্বারা নেতৃত্ব দেবো।
তিনি বিরোধীদেও শত্রু হিসেবে বিবেচনা না করতে তার সমর্থকদেও প্রতি আহ্বান জানান।

আমেরিকার ক্ষত সরানোর এখনই সময় বলেও তিনি উল্লেখ করেন।
বাইডেন বলেন, আসুন আমরা এখন একে অন্যকে সুযোগ দেই। রূঢ় কথাগুলো সরিয়ে রাখার এখনই সময়। উত্তাপ কমিয়ে একে অন্যেও দিকে তাকাই। পুনরায় একে অন্যের কথা শুনি।

তিনিবলেন, বিরোধীকে শত্রু ভাবা বন্ধ করতে হবে। তারা শত্রু নয়, তারা আমেরিকান।
উল্লেখ্য গত ৩ নভেম্বর আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়।
ফক্স নিউজের দেয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ২১৪টি ইলেক্টোরাল ভোট পেয়েছেন। বাইডেন পেয়েছেন ২৯০টি। জয়ের জন্যে ২৭০টি ভোটই ছিল যথেষ্ট।

বাসস:

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

April 2021
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  

http://jugapath.com