ঝড়ে আমেরিকার বিমান পরিসেবা বিপর্যস্তঃ বাতিল ২৬০০ ফ্লাইট

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৩

ঝড়ে আমেরিকার বিমান পরিসেবা বিপর্যস্তঃ বাতিল ২৬০০ ফ্লাইট
সদরুল আইনঃ
শক্তিশালী ঝড়ের কারণে আমেরিকায় বিপর্যস্ত বিমান পরিষেবা।সতর্কতামূলক পদক্ষেপ এবং নিরাপত্তার কারণে ২৬০০ ফ্লাইট বাতিল করা হয়েছে।
শুধু তাই-ই নয়, বিমান ওঠানামাতেও এর প্রভাব পড়েছে। ফলে চরম ভোগান্তির মুখ পড়তে হচ্ছে যাত্রীদের।
দ্য ন্যাশনাল ওয়েদার সার্ভিস ওয়াশিংটন ডিসিতে টর্নেডোর চূড়ান্ত সতর্কতা জারি করেছে। শুধু ওয়াশিংটন ডিসিই নয়, টেনেসি থেকে নিউইয়র্ক পর্যন্ত আমেরিকার ১০টি স্টেটেও সতর্কতা জারি করা হয়েছে।
ওয়েবসাইট পাওয়ারআউটেজ ডট ইউএস-এর তথ্য অনুযায়ী, ইতিমধ্যেই এই টর্নেডোর প্রভাবে মেরিল্যান্ড এবং ভার্জিনিয়ায় ২ লাখ পরিবার বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন। দক্ষিণ এবং মধ্য অতলান্তিক স্টেটগুলিতে একই অবস্থা।
ওয়াশিংটনের উপকূল অঞ্চলগুলি প্লাবিত হতে পারে বলেও সতর্কবার্তা দেওয়া হয়েছে। দক্ষিণ ক্যারোলাইনায় ঝড়ের সময় গাছ পড়ে এক কিশোরের মৃত্যু হয়েছে। অন্যদিকে, ফ্লোরেন্সে বজ্রপাতে এক যুবকের মৃত্যু হয়েছে বলে স্থানীয় প্রশাসন জানিয়েছে।
আলাবামা, জর্জিয়া, উত্তর এবং দক্ষিণ ক্যারোলাইনা, মেরিল্যান্ড, নিউ জার্সি, ডেলাওয়ার, পেনসিলভেনিয়া, টেনেসি, পশ্চিম ভর্জিনিয়া এবং ভার্জিনিয়ার উপর দিয়ে এই ঝড় বয়ে যাওয়ায় ১১ লাখ পরিবার বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
ফ্লাইটঅ্যাওয়ার-এর তথ্য অনুযায়ী, ঝড়ের কারণে প্রায় আট হাজার বিমান দেরিতে চলাচল করছে। হার্টসফিল্ড-জ্যাকসন আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সবচেয়ে বেশি ফ্লাইট বাতিল হয়েছে।
ফেডারেল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন জানিয়েছে, বেশ কিছু বিমানের পথ ঘুরিয়ে দেওয়া হয়েছে।সূত্র : রয়টার্স।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930