টি-টেন টুর্নামেন্টে দল পেয়েছেন ছয় বাংলাদেশি ক্রিকেটার

প্রকাশিত: ১১:১৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

টি-টেন টুর্নামেন্টে দল পেয়েছেন ছয় বাংলাদেশি ক্রিকেটার

সংযুক্ত আরব আমিরাতে টি-টেন টুর্নামেন্টে দল পেয়েছেন ছয় বাংলাদেশি ক্রিকেটার। গতকাল বুধবার রাতে এই টুর্নামেন্টের জন্য প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়েছে।

আগামী বছরের ২৮ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

মারাঠা অ্যারাবিয়ানস প্রথম দল হিসেবে বাংলাদেশের তরুণ ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকতকে দলে ভেড়ায়। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে তরুণ পেসার তাসকিন আহমেদ ও অলরাউন্ডার মুক্তার আলীকে দলে নেয় তারা।

বাংলা টাইগার্স তরুণ অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুব ও শেখ মেহেদী হাসানকে দলভুক্ত করে। এ ছাড়া জাতীয় দলের নিয়মিত সদস্য অলরাউন্ডার নাসির হোসেনকে নিয়েছে পুনে ডেভিলস।

দুটি গ্রুপে মোট আটটি দল এই টুর্নামেন্টে অংশ নেবে। ‘এ’ গ্রুপে রয়েছে মারাঠা অ্যারাবিয়ানস, বাংলা টাইগার্স, দিল্লি বুলস ও নর্দার্ন ওয়ারিয়র্স।

গ্রুপ ‘বি’ তে রয়েছে ডেকান গ্লাডিয়েটর্স, কালান্দার্স, টিম আবুধাবি ও পুনে ডেভিলস।

আবুধাবিতে ক্রিস গেইল, মারাঠায় শোয়েব মালিক, বাংলা টাইগার্সে ইশুরু উদানা, ডেকান গ্লাডিয়েটর্সে সুনিল নারিন, কালান্দার্সে শহীদ আফ্রিদি, দিল্লি বুলসে ডোয়াইন ব্রাভো, নর্দার্ন ওয়ারিয়র্সে আন্দ্রে রাসেল ও পুনে ডেলিভসে থিসারা পেরেরা আইকন ক্রিকেটার হিসেবে রয়েছেন।

এদিকে ড্রাফটে থাকা বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত তারকা মাহমুদউল্লাহ, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান মিরাজ দল পাননি। আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ সফরে আসার কথা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের। ওয়ানডে এবং টেস্ট সিরিজ খেলবে তারা।

২০১৭ সালে টি-টেন লিগ শুরু হয়। এরপর থেকে তিনবার সফলভাবে এই টুর্নামেন্ট আয়োজন করা হয়। ২৮ জানুয়ারি থেকে শুরু হবে চতুর্থ মৌসুম।