টুকেরবাজারে চাঁদাবাজদের হামলায় অধ্যাপক শফিকসহ আহত ৪

প্রকাশিত: ৬:২৪ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৬

টুকেরবাজারে চাঁদাবাজদের হামলায় অধ্যাপক শফিকসহ আহত ৪

এসবিএন: চাঁদা না দেওয়ায় চাঁদাবাজদের হামলায় গণদাবী পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক শফিকুর রহমানসহ ৪ জন আহত হয়েছেন।

ঘটনাটি ঘটেছে গতকাল ২৩ মার্চ মঙ্গলবার বিকেল ৪টায় সিলেট সদর উপজেলার টুকেরবাজারে তার মালিকানাধীন খাজা মহলের সামনে।

জানা যায়, টুকের বাজার ইউনিয়নের শেখপাড়া তেমুখী বাইপাসের পাশে অধ্যাপক শফিকুর রহমানের নির্মাণাধীন মালিকানা ভবনের কাজ চলছে।

সেই কাজের ইট, বালু, পাথর সিলেট-সুনামগঞ্জ সড়কের পাশে সিএমবির জায়গায় রাখা হয়। শেখ পাড়া গ্রামের গিয়াস মেম্বার ওই জায়গায় নির্মাণ সামগ্রী রাখার জন্য অধ্যাপকের নিকট ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করে।

বিষয়টি তিনি গ্রামের মুরব্বিদের অবহিত করলে মুরব্বিগণ গিয়াস মেম্বারের কাছে খাজা মহলের সামনে যান। বিষয়টি জানতে চাইলে গিয়াস মুরব্বিদের সাথে অসদাচারণ করেন।

ঘটনার খবর পেয়ে অধ্যাপক শফিকুর রহমান তার লাইসেন্সকৃত বন্দুক নিয়ে সিএনজি যোগে ঘটনাস্থলে পৌছার সাথে সাথেই গিয়াস মেম্বার পূর্বকল্পিতভাবে ১০/১৫ জন লোক সাথে নিয়ে শফিকুর রহমানের উপর হামলা চালায়।

তাদের হামলায় তিনি গুরুতর রক্তাক্ত জখম হন। তাকে বাঁচাতে গিয়ে আহত হয়েছেন আরো ৩ ব্যক্তি। আহতরা হলেন- ফকির আমিন উদ্দিন, আনা মিয়া ও হেলাল মিয়া।

হামলার সময় শফিকুর রহমানের লাইসেন্সকৃত বন্দুক, বন্দুুকের কাটিস ৫টি ও সাথে থাকা নগদ ১ লাখ ও নির্মণাধীন ভবনের মালামাল লুট করে নিয়ে যায় চাঁদাবাজরা।

তাদের আর্তচিৎকারে স্থানীয় বাসিন্দারা এগিয়ে এসে তাদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

বর্তমানে তারা হাসপাতালে ৪র্থ তলার ৪নং ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন। আহত অধ্যাপক শফিকুর রহমানের মাথায় ৭টি সেলাই দেওয়াসহ শরীরের বিভিন্ন স্থানে ফোলা জখম রয়েছে।

এ রিপোর্র্ট লেখা পর্যন্ত থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।