ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা সংশোধনের দাবীতে মৌলভীবাজারে মানববন্ধন

প্রকাশিত: ৮:৩৯ অপরাহ্ণ, অক্টোবর ১৮, ২০১৮

ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা সংশোধনের দাবীতে মৌলভীবাজারে মানববন্ধন

স্টাফ রিপোর্টার :

গণমাধ্যম ও মত প্রকাশের স্বাধীনতা বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইনের কালো ধারা সংশোধনের দাবীতে মৌলভীবাজারে মানববন্ধন ও সমাবেশ করেছে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত গণমাধ্যমকর্মীরা। বৃহস্পতিবার ( ১৮ অক্টোবর) সকাল ১১টার দিকে শহরের প্রেসক্লাব প্রাঙ্গনে এই মানববন্ধন ও সমাবেশের যৌথ আয়োজন করে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব ও জেলা সাংবাদিক ফোরাম।
প্রেসক্লাবের সাবেক সভাপতি ও জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসী ইকবাল আহমদের সভাপতিত্বে এবং বেলাল তালুকদার ও মাহমুদুর রহমানের যৌথ সঞ্চালনায় দুই ঘন্টাব্যাপী এ মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন- মৌলভীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এড. নুরুল ইসলাম শেফুল, সাপ্তাহিক দেশপক্ষ সম্পাদক মৌসুফ এ চৌধুরী, দৈনিক খবরপত্র জেলা প্রতিনিধি শ. ই. সরকার জবলু, মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাবের সভাপতি মশাহিদ আহমদ, দৈনিক আমার সময় জেলা প্রতিনিধি জিতু তালুকদার, দীপ্ত নিউজ ডটকম সম্পাদক দুরুদ আহমদ, সাংবদিক ও কলামিষ্ট এহসান বিন মোজাহির, অনলাইন প্রেসক্লাব সাধারণ সম্পাদক মতিউর রহমান, দূর্নীতি মুক্তকরণ বাংলাদেশ ফোরামের জেলা সাংগঠনিক সম্পাদক চিনু রঞ্জন তালুকদার, দৈনিক নতুন দিন জেলা প্রতিনিধি আব্দুল বাছিত খান, দৈনিক ঢাকা প্রতিদিন জেলা প্রতিনিধি আবুল হায়দার তরিক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন-ডিজিটাল নিরাপত্তা আইন গণমাধ্যম ও সাংবাদিকদের বাক স্বাধীনতায় নিরাপত্তাহীনতা সৃষ্টি করেছে। আইনটিতে ৯টি কালো ধারা থাকায় এটি কালো আইনে পরিনত হয়েছে। এ আইনের কালো ধারাসমূহ বাতিল অথবা সংশোধনের দাবিতে দেশের খ্যাতনামা সাংবাদিক ও সম্পাদকরা রাজপথে নামতে বাধ্য হয়েছেন। স্বাধীন রাষ্ট্রের এমন দৃশ্য দেশ জাতি ও গণমাধ্যম কর্মীদের ব্যথিত করে। মুক্তিযুদ্ধের স্বপক্ষের সরকারের কাছে এমনটি কখনো আশা করা যায়না। গণতন্ত্র রক্ষায় ও রাষ্ট্রের কল্যাণে গণমাধ্যম কর্মীরা নিবেদিত হয়ে সবসময় কাজ করলেও এ আইন তাদেরকে অনেকটা তিরষ্কার করারই নামান্তর। সরকার একদিকে মানুষের মতপ্রকাশের স্বাধীনতার কথা বলছে, অন্যদিকে এ কালো আইনের মাধ্যমে মানুষের বাক স্বাধীনতা হরণ করেছে- যা সংবিধানের সাথে চরম সাংঘর্ষিক। মানবন্ধন ও সমাবেশ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনের ৯টি কালো ধারা অবিলম্বে বাতিল অথবা সংশোধন করে সম্পাদক পরিষদসহ সাংবাদিকদের ন্যায়সঙ্গত ও যৌক্তিক দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান জেলার সাংবাদিকরা।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930