ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যে মূলশক্তি বিএনপি-জামাত ঃ সমাজকল্যাণমন্ত্রী

প্রকাশিত: ৮:২৩ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ২৩, ২০১৮

ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যে মূলশক্তি  বিএনপি-জামাত ঃ  সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেন,
“ড. কামাল হোসেনের জাতীয় ঐক্যে মূলশক্তি থাকবে বিএনপি-জামাত। ড. কামাল ও বদরুদ্দোজা চৌধুরী থাকবেন শুধু স্বাক্ষী গোপাল মাত্র।ষড়যন্ত্রের এই ঐক্য কোন ফল দেবে না।আন্দোলন দূরে থাক,তারা একত্রে কোন কাজই করতে পারবেন না।”
আজ (২২ সেপ্টেম্বর) শনিবার সকালে, রাজধানীর শাহজাহানপুরের ১১ নং আওয়ামীলীগ ওয়ার্ড কার্যালয়ে এলাকার স্কুল-কলেজ,মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি,সম্পাদক,শিক্ষকবৃন্দ,মসজিদ কমিটির সদস্যবৃন্দ,ইমাম ও মুয়াজ্জিনদের সাথে দেশের চলমান উন্নয়ন কার্যক্রম নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কথাগুলি বলেন ।
ড. কামাল হোসেনের নেতৃত্বে নতুন ঐক্যে বিএনপি’র সংশ্লিষ্টতা বিষয়ে সমালোচনা করে মেনন আরো বলেন-” ড. কামাল হোসেনের মত জনবিচ্ছিন্ন ব্যক্তির নেতৃত্বে গড়ে ওঠা আন্দোলনটি এখন জগাখিচুড়ি অবস্থায় দাড়িয়েছে।যেখানে বিএনপি গত নয় বছরে নয়টি আন্দোলনও করতে পারেনি সেখানে এই ঐক্য আন্দোলনের ডাক দিয়ে সরকার পতনের কথা বলছে। আন্দোলনতো দূরের কথা, এই ঐক্য আসলে তাদের মধ্যে কোন ঐক্যই আনতে পারবে না।বর্তমান সরকারের উন্নয়নের কাছে তাদের ষড়যন্ত্রের ঐক্য ধুয়ে বিলীন হয়ে যাবে।”
বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরে মেনন বলেন-“আমাদের বর্তমান সরকারের আমলে বাংলাদেশ এক অবিশ্বাস্য উন্নয়নের পথে এগিয়ে গেছে। বাংলাদেশে এ বছর স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে।জাতীয় প্রবৃদ্ধি পরপর গত দু’বছর ৭% এর কোটা ছাড়িয়ে গেছে। দেশের জিডিপি বেড়েছে কয়েকগুণ।দেশের মানুষের মাথাপিছু আয় ২০০৫ সালের বিএনপি-জামাত শাসনের ৫৪০ ডলার থেকে এখন দাঁড়িয়েছে ১৭৫২ ডলারে।দারিদ্র্য কমে নেমে এসেছে ২২% শতাংশে৷রেমিট্যান্স বেড়েছে,বেড়েছে রপ্তানী আয়।বৈদেশিক মুদ্রার রিজার্ভ এখন ৩৩ বিলিয়ন ডলার।খাদ্যশস্য উৎপাদনে বাংলাদেশ এখন নিজের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানীর কথা ভাবতে পারছে।মৎস্যচাষে বাংলাদেশ পৃথিবীর চতুর্থ ও সবজি উৎপাদনে তৃতীয়,গার্মেন্টস রপ্তানীতে দ্বিতীয়। এর সাথে ঔষধ,সিমেন্ট,চামড়াজাত দ্রব্য,চিংড়ি,কাকড়া,কচ্ছপ ও কুটির শিল্পপণ্য ব্যাপক হারে বিদেশে রপ্তানী করছে।অভ্যন্তরীণ ক্ষেত্রে সরকার পদ্মাসেতু নির্মাণের পাশাপাশি আরও বহু সেতু নির্মাণ,রেলপথ,মেট্রোরেল,এক্সপ্রেসওয়ে,একের পর এক উড়াল সেতু,ম্যাস র‍্যাপিড ট্রানজিট,ফোর লেন বিশিষ্ট রাস্তা নির্মাণ,অভ্যন্তরীণ বিমানের চলাচলের ব্যাপক বিস্তৃতি,২০১৮ সালের মধ্যে সকল গ্রামকে বিদ্যুতের আওয়াতায় আনা,দেশের গ্যাস ফুড়িয়ে যাওয়ায় এলএনজি আমদানীর ব্যবস্থা করা,গ্রামে গ্রামে কমিউনিটি হাসপাতাল,কৃষি,স্বাস্থ্য ও অর্থনীতি বিষয় জানতে প্রতি ইউনিয়নে ডিজিটাল তথ্যকেন্দ্র ও সর্বোপরি বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের মাধ্যমে বাংলাদেশকে মহাকাশের সাথে সংযুক্ত করার বিশাল কর্মযজ্ঞ সম্পন্ন করেছে ও করে যাচ্ছে।এই সময়কালে নারীর ক্ষমতায়ন,নারী শিক্ষার বিস্তার,বাল্যবিবাহ রোধ,স্বাস্থ্যসেবা প্রভৃতি ক্ষেত্রে বাংলাদেশ কেবল আন্তর্জাতিক স্বীকৃতি পায় নাই,প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা ও দেশের কাছ থেকে বিরল সম্মাননা পেয়েছেন।সুতরাং এই সরকারকে জন বিচ্ছিন্ন লোকের নেতৃত্বে আন্দোলনের ভয় দেখিয়ে কোন ফায়দা হবে না।”

১১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলহাজ মো: কামরুজ্জামান বাবুলের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন ১১ নং ওয়ার্ড আওয়ামীলীগের কোষাধ্যক্ষ ইসমাত জামিল লাভলু,শাহজাহানপুর থানা আওয়ামীলীগের সভাপতি আলহাজ আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক আব্দুল মুকিত হাওলাদার, এডভোকেট হুমায়ুন সহ স্থানীয় আওয়ামীলীগ ও ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930