দুই শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, আগস্ট ২, ২০১৮

দুই শিক্ষার্থী হত্যার প্রতিবাদে মৌলভীবাজারে ছাত্র ইউনিয়নের বিক্ষোভ

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভবিাজার:
সম্প্রতি পার্বত্য অঞ্চলের খাগড়াছড়ির দিঘিনালায় আদিবাসী শিশু পুর্ণা ত্রিপুরাকে ধর্ষণ এবং পরবর্তিতে নির্মমভাবে হত্যা ও ঢাকা দুই শিক্ষার্থী হত্যার প্রতিবদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার সরকারি কলেজ সংসদ।

বৃহস্পতিবার (২ আগষ্ট ) দুপুর ১২টার দিকে সংগঠনটির নেতাকর্মীরা সরকারি কলেজের মূল ফটকের সামনে ঘন্টাব্যাপী দাড়িয়ে মানবন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে । এই মৃত্যু উপত্যকা আমার দেশ না” এই স্লোগানকে সামনে রেখে ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার সরকারী কলেজ সংসদের উদ্যেগে আদিবাসী শিশু পূর্ণা ত্রিপুরাকে ধর্ষণ পরবর্তী নির্মমভাবে হত্যা ও বাসচাপায় শিক্ষার্থী হত্যাকান্ডের প্রতিবাদে এই বিক্ষোভ কর্মসূচীর আয়োজন করা হয়। ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার সরকারী কলেজ সংসদের সভাপতি তপন দেবনাথ এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক-রাজন দেব এর সঞ্চালনায়, মানবন্ধন কর্মসূচীতে বক্তব্য রাখেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার জেলা সংসদের সভাপতি প্রশান্ত দেব নাথ, সহ-সভাপতি রনি পাল, জেলা সংসদের দপ্তর সম্পাদক সুমন কান্তি দাস, কলেজ সংসদের প্রকাশনা সম্পাদক ফাহিন চৌধুরী, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সৈয়দ তাবিদ আহমদ প্রতীক, কলেজ সংসদের সদস্য পূজা দেব , প্রান্তিয়া দেব , শিক্ষার্থী হৃদয় কৈরী, মোঃ ইমদাদুল হক সুলতান, মোঃ আব্দুল ওয়াহিদ, জাকারিয়া আহমদ প্রমুখ।
মানববন্ধন শেষে সংগঠনটির নেতাকর্মীরা সরকারি কলেজের মূল ফটকের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহর প্রদক্ষিণ করে চৌমুহনা এলাকায় গিয়ে শেষ হয়।