ঢাকা ১২ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ফিল্ম এওয়ার্ডস উদ্বোধন

redtimes.com,bd
প্রকাশিত মার্চ ১৫, ২০২১, ০৬:২১ অপরাহ্ণ
ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ফিল্ম এওয়ার্ডস উদ্বোধন

 

উদ্বোধন হলো ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল ফিল্ম এওয়ার্ডস ২০২০-২১। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সোমবার (১৫ মার্চ) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে ফিল্ম আর্কাইভ মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে এ আন্তর্জাতিক শর্টফিল্ম প্রতিযোগিতা উদ্বোধন করেন।

অর্গানাইজেশন অভ ইসলামিক কো-অপারেশন-ওআইসি’র সংযুক্ত সংস্থা ইসলামিক কো-অপারেশন ইয়ুথ ফোরাম-আইসিওয়াইএফ এর পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের তথ্য মন্ত্রণালয় দেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহযোগিতায় এ আয়োজন সম্পন্ন করছে।

উদ্বোধনী অনুষ্ঠানে তথ্যমন্ত্রী এ উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন এবং বলেন, ‘চলচ্চিত্র আমাদের জীবনের প্রতিফলন। জাতিগঠন এবং বৈশ্বিক যোগাযোগ বৃদ্ধিতে চলচ্চিত্রের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। একইসাথে এই সৃষ্টিশীল শিল্পে যুবসমাজের সম্পৃক্তি যুবসমাজকে সুপথে রাখতে একান্ত সহায়ক।’

তথ্যসচিব খাজা মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, তথ্য প্রতিমন্ত্রী ডাঃ মোঃ মুরাদ হাসান, যুব ও ক্রীড়া সচিব মোহাম্মদ আখতার হোসেন এবং অনলাইনে আইসিওয়াইএফ প্রেসিডেন্ট তাহা আইহান।

বাংলাদেশ সময় ১৪ এপ্রিল মধ্যরাত থেকে ২৫ এপ্রিল পর্যন্ত www.oicyouthcapital.com/dhaka ওয়েবসাইটে শর্টফিল্ম জমা দেয়া যাবে। এশিয়া, ইউরোপ, আফ্রিকা, অস্ট্রেলিয়া, উত্তর ও দক্ষিণ আমেরিকার ১৮ থেকে ৩৫ বছর বয়সের যুবাদের উন্মুক্ত অংশগ্রহণে এই প্রতিযোগিতার পুরস্কার ঘোষণা হবে ২০ মে। যথাক্রমে ৫০০, ৩০০ ও ২০০ মার্কিন ডলারের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় কেন্দ্রীয় পুরস্কার ছাড়াও অঞ্চলভিত্তিক নির্বাচিত চলচ্চিত্রগুলোর জন্য থাকছে অংশগ্রহণ সনদ।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031