ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের ইফতার মাহফিল ও আলোচনা সভা

প্রকাশিত: ৮:৪৩ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০১৮

ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের ইফতার মাহফিল ও আলোচনা সভা

সাদ্দাম হোসেন
সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতাল মিলনায়তনে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের ইফতার মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ই জুন ) অনুষ্ঠিত হওয়া এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-১৯ আসনের সাংসদ ডা. এনামুর রহমান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনামুর রহমান বলেন, বাংলাদেশ ছাত্রলীগ ছাত্রদের সংগঠন। মেধাবী, যোগ্য এবং নিয়মিত ছাত্রদেরই এই সংগঠনের নেতৃত্বে আসা উচিত। বর্তমান ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ কমিটির নেতৃত্বে থাকা দুজনই যোগ্য এবং মেধাবী। ইতোপূর্বে তারা দুজনই ছাত্রলীগের একনিষ্ঠ কর্মী ছিল। ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের নেতৃত্ব যোগ্য নেতাদের হাতে তুলে দেয়ায় তিনি বাংলাদেশে ছাত্রলীগ কেন্দ্রিয় নির্বাহী সংসদের প্রতি সাধুবাদ জানান। এসময় তিনি মেধাবী এবং যোগ্য শিক্ষার্থীদের ছাত্র-রাজনীতিতে আসার আহ্বান জানান।
অনুষ্ঠানে অন্যান্য বক্তার মধ্যে সাভার পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম মানিক মোল্লা বলেন, বর্তমান সাভারে ঢাকা-১৯ আসনের সাংসদ ডা. এনামুর রহমানের নেতৃত্বে অন্য যেকোনো সময়ের চাইতে বেশি উন্নতি সাধিত হয়েছে। আমরা আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তাকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে দেখতে চাই। সর্বোপরি আমরা আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য ডা. এনামুর রহমানের পাশে আছি।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম বলেন, বর্তমান সময়ে ছাত্রলীগের কমিটিগুলোতে অনুপ্রবেশকারীরা ঢোকার পায়তারা করছে। এদের প্রতিহত করতে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ বদ্ধ পরিকর রয়েছে। ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের প্রতিটি ইউনিটে মেধাবী এবং যোগ্যদের স্থান দেয়া হবে বলেও জানান তিনি।
অনুষ্ঠানে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম বলেন, ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সাভার, আশুলিয়া ও ধামরাইয়ের ছাত্রদের নিয়ে কাজ করছে। ছাত্রদের মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদর্শ ছড়িয়ে দেয়া হচ্ছে। আর সর্বোপরি সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডগুলো তাদের ও সাধারণ জনগণের কাছে তুলে ধরা হচ্ছে। এতে করে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জনগণের কাছে আওয়ামী লীগের গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম এবং সঞ্চালনা করেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম।
অনুষ্ঠানের শুরুতে বক্তারা তাদের বক্তব্য রাখেন। পরে ইফতারের পূর্ব মুহূর্তে ঢাকা-১৯ আসনের সাংসদ দোয়া করেন এবং সকলের সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন।
এসময় সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাভার উপজেলা যুবলীগের সভাপতি সেলিম মন্ডল, সাভার প্রেস ক্লাবের সভাপতি নাজমুস সাকিব, সাধারণ সম্পাদক গোবিন্দ আচার্য, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ ধর্ম বিষয়ক সম্পাদক মনিরুজ্জামান দীপু, কেন্দ্রীয় নির্বাহী সংসদের সদস্য মোবারক হোসেন ও মাহবুবুর রহমান এবং মানিকগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি কাজী রজু আহমেদসহ আরো অনেকে।