ঢাকা-বরিশাল মহাসড়কে প্রায় দুই ঘণ্টা অবরোধ

প্রকাশিত: ৪:০৯ পূর্বাহ্ণ, নভেম্বর ১৪, ২০১৭

ঢাকা-বরিশাল মহাসড়কে  প্রায় দুই ঘণ্টা অবরোধ

মাদারীপুরের কালকিনি উপজেলার ডাসার থানা পুলিশ কর্তৃক এক জেএসসি পরীক্ষার্থীকে ইয়াবাসহ আটকের ঘটনার প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়কে আগুন জ্বালিয়ে প্রায় দুই ঘণ্টা অবরোধ করে রাখে এলাকাবাসী ও গোপালপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
১৩ নভেম্বর সোমবার রাত ৮টার দিকে মহাসড়কে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধ করা হয়। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে অবরোধকারীদের সরিয়ে দিলে রাত দশটার দিকে ওই মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার বিকেলে ডাসার থানাধীন দক্ষিণ বালিগ্রাম এলাকায় ক্যারোম খেলার সময় রিয়াজুল ফকির (১৪) নামের গোপালপুর উচ্চ বিদ্যালয়ের এক জেএসসি পরীক্ষার্থীকে আটক করে ডাসার থানার পুলিশ। সে সময় ছেলেটির কাছে একটি সিগারেটের প্যাকেটে পাঁচ পিস ইয়াবা ছিল বলে পুলিশ জানায়।
তবে এই ঘটনাকে সাজানো বলে দাবি করে এলাকাবাসী তাৎক্ষণিক প্রতিবাদ করে। এ নিয়ে পুলিশের সাথে স্থানীয়দের বাকবিতণ্ডাও হয়। এ ছাড়া আটককৃত স্কুলছাত্রকে পুলিশ থানায় নিয়ে যায়। এর প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়কে আগুন জ্বালিয়ে অবরোধ করে রাখে এলাকাবাসী ও গোপালপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
ডাসার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমদাদুল হক বলেন, ‘বিকেলে পুলিশ ইয়াবাসহ স্কুলছাত্রকে আটক করলে এলাকাবাসী প্রতিবাদ জানিয়ে সড়ক অবরোধ করে রাখে। এতে সড়কের উভয় পাশে কমপক্ষে তিন শতাধিক পরিবহন আটকা পরে’।
মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার সুমন দেব বলেন, ‘মহাসড়ক অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে ছুটে যাই। এবং অবরোধকারীদের সড়ক থেকে সরিয়ে দেই। পরে যানবাহন চলাচল স্বাভাবিক হয়েছে’।