ঢাবি ও জবিতে চলছে শিক্ষকদের কর্মবিরতি

প্রকাশিত: ৯:১৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১১, ২০১৬

ঢাবি ও জবিতে চলছে শিক্ষকদের কর্মবিরতি

এসবিএন ডেস্ক: পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের চার দফা দাবির ভিত্তিতে ডাকা লাগাতার কর্মবিরতিতে বন্ধ রয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের নিয়মিত ক্লাস। কলাভবন, ব্যবসা অনুষদ এবং কার্জন হলে গিয়ে দেখা যায়, কিছু কিছু শিক্ষার্থী ক্যাম্পাসে আসলেও শিক্ষকদের কোনো ক্লাস নিতে দেখা যায়নি। তবে বিভিন্ন বিভাগের প্রশাসনিক কার্যক্রম চলতে দেখা যায়। নির্দিষ্ট সময়ের মধ্যে শিক্ষকদের দাবি মেনে না নেওয়ায় আজ সোমবার সকাল থেকে একযোগে কর্মবিরতি পালন করছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ফরিদউদ্দিন আহমেদ ও মহাসচিব ড. এ এস এম মাকসুদ কামাল জানান, অষ্টম জাতীয় বেতন কাঠামোতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ ও অন্যান্য অসঙ্গতি দূর করার দাবির বিষয়ে কর্তৃপক্ষের আশানুরূপ কোনো পদক্ষেপ না নেওয়ায় আমরা লাগাতার কর্মবিরতিতে যেতে হয়েছি। শিক্ষক নেতারা জানান, কর্মসূচি চলাকালীন সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে নিয়মিত এবং সান্ধ্যকালীন ক্লাস নেওয়া বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে কোর্স ফাইনাল বা সেমিস্টার ফাইনাল নেওয়ার সিদ্ধান্ত নেবে নিজ নিজ বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এদিকে শিক্ষার্থীদের ভোগান্তি এবং তাদের অনুরোধে শুধু সেমিস্টার এবং কোর্স ফাইনাল পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। তবে মিডটার্মসহ অন্য সব পরীক্ষা বন্ধ থাকবে। গত আট মাস ধরে অষ্টম জাতীয় বেতন কাঠামোতে নিজেদের মর্যাদার অবনমন এবং স্বতন্ত্র বেতন কাঠামো বাস্তবায়নসহ চার দফা দাবিতে আন্দোলন করে আসছে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা।

Calendar

May 2021
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  

http://jugapath.com