তথ্য মন্ত্রণালয়ের কর্মপরিধি বেড়ে চলেছে : সচিব

প্রকাশিত: ৮:০৪ পূর্বাহ্ণ, জুন ২১, ২০১৮

তথ্য মন্ত্রণালয়ের কর্মপরিধি বেড়ে চলেছে : সচিব

কামরুজ্জামান হিমু

বর্তমান যুগকে তথ্যের যুগ বলে অভিহিত করে তথ্যসচিব আবদুল মালেক বলেছেন, যুগের পরিবর্তনের সাথে সাথে তথ্য মন্ত্রণালয়ের কর্মপরিধি বেড়ে চলেছে এবং তা সম্পাদনে মন্ত্রণালয় প্রস্তুতও রয়েছে।

বুধবার দুপুরে রাজধানীর সচিবালয়ে তথ্য অধিদফতর সম্মেলন কক্ষে সংস্থার চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী আঞ্চলিক দপ্তরপ্রধানদের সাথে প্রধান তথ্য অফিসারের ২০১৮-১৯ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সচিব একথা বলেন।

প্রধান তথ্য অফিসার কামরুন নাহারের সভাপতিত্বে অধিদফতরের কর্মকর্তা কর্মচারিবৃন্দের অংশগ্রহণে আয়োজিত এ সভায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত প্রধান তথ্য অফিসার মোঃ ফজলে রাব্বী ।

তথ্যসচিব বলেন, তথ্য প্রবাহ অবাধ রাখা, সরকারের কাজ জনগণকে অবগত করা, জনগণকল্যাণমূলক প্রচার অব্যাহত রাখাসহ সরকারি-বেসরকারি সকল প্রচার মাধ্যমের সমন্বয়ের কাজ ঢাকাসহ তথ্য অধিদফতরের আঞ্চলিক দপ্তরগুলো একযোগে সফলভাবে পরিচালনা করছে।

তথ্য অধিদফতরের এ কর্মযজ্ঞ জনগণের প্রয়োজনীয় তথ্য সংরক্ষণ ও বিতরণের কাজে নিয়োজিত তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বের একটি অন্যতম প্রধান অংশ, বলেন আবদুল মালেক।

সচিব বলেন, ক্রমবর্ধমান দায়িত্ব পালনে যে দক্ষতা ও পদ্ধতি প্রয়োজন, বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নের মাধ্যমে তথ্য মন্ত্রণালয়ের সংস্থাগুলো তার প্রমাণ রাখবে।

প্রধান তথ্য অফিসার কামরুন নাহার এসময় তথ্যসচিবকে ধন্যবাদ জানান এবং তথ্য অধিদফতরের পক্ষ থেকে বার্ষিক কর্মসম্পাদন চুক্তির শতভাগ বাস্তবায়িত হবে বলে প্রতিশ্রুতি দেন। চট্টগ্রাম, খুলনা ও রাজশাহী আঞ্চলিক দপ্তর প্রধানদের মধ্যে যথাক্রমে মোঃ আজিজুল হক, মোঃ জাভেদ ইকবাল ও ফারুক মোহাম্মদ আব্দুল মুনিম অনুষ্ঠানে প্রধান তথ্য অফিসারের সাথে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানের পর অধিদফতরের আর্কাইভ শাখায় নতুন স্থাপিত ডিজিটাল স্ক্যানিং মেশিনের কাজ এবং সংবাদকক্ষ পরিদর্শন করেন তথ্যসচিব আবদুল মালেক ।