তনু হত্যার বিচারের দাবীতে মানবাধিকার কমিশন সিলেট জেলা ও মহানগর শাখার মানবন্ধন

প্রকাশিত: ১১:০০ পূর্বাহ্ণ, এপ্রিল ২, ২০১৬

তনু হত্যার বিচারের দাবীতে মানবাধিকার কমিশন সিলেট জেলা ও মহানগর শাখার মানবন্ধন

সিলেট বাংলা নিউজঃ কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী সোহাগী জাহান তনু হত্যার বিচারসহ সকল নারী ও শিশু নির্যাতনকারীদের গ্রেফতার দাবীতে সারা দেশব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মানববন্ধন করেছে বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট জেলা ও মহানগর শাখা। সিলেট নগরীর ঐতিহাসিক কোর্টপয়েন্টে শনিবার এ মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

মানবন্ধনে বক্তারা বলেন- মেধাবী ছাত্রী ও নাট্যকর্মী তনুকে ধর্ষণের পর হত্যাকারীদর আজও চিহ্নিত করে গ্রেফতার করা সম্ভব হয়নি। এটা প্রমান করে আজ দেশে নারীদের নিরাপত্তা কতটুকু হুমকির সম্মুখীন।

দেশের প্রতিটি স্থানে প্রতিদিন নারী ও শিশুরা নির্যাতন ও সহিংসতার শিকার হচ্ছে। এসকল ঘটনার বেশিরভাগই সুষ্ঠু বিচার হয়না। অপরাধীরা আইনের ফাঁকফোকর দিয়ে বেরিয়ে যায়।

বক্তারা বলেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে পুরুষদের পাশাপাশি নারীদের অবদান ছিল ব্যাপক। কিন্তু স্বাধীনতার ৪৫ বছর পরও মেয়েরা রাস্তায় স্বাধীনভাবে চলাফেরা করতে পারেনা। সমাবেশে বক্তারা অবিলম্বে তনু হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।

বাংলাদেশ মানবাধিকার কমিশন সিলেট মহানগর শাখার সভাপতি আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের সিলেট বিভাগীয় সমন্বয়কারী ও সিলেট জেলা সভাপতি ড. আর কে ধর।

মানববন্ধনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম।

কমিশনের সিলেট মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রাশেদ ও জাহাঙ্গীর আলম এর যৌথ পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিশেষ প্রতিনিধি ও সিলেট মহানগর শাখার সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার, সাবেক ব্যাংক কর্মকর্তা বিশিষ্ট কলামিস্ট বজেন্দ্র কুমার পাল, জেলা সহ-সভপতি আসাদুজ্জামান, মাহবুবুল আলম মিলন, আলহাজ্ব এম এ রকিব, আলাফর খান, সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, সমাজকর্মী মঞ্জুর আহমদ, মহানগর যুগ্ম সাধরণ সম্পাদক মেহেদি কাবুল, মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আলী আহসান হাবিব, আশরাফুল হক, আশিকুর রহমান রব্বানী, প্রচার সম্পাদক সাংবাদিক খালেদ মিয়া, দপ্তর সম্পাদক শফিকুর রহমান শফিক, কোষাধ্যক্ষ আলী হোসেন, আলিম ইউসুফ শেলু, নিপেন্দ্র সিংহ, সুহেল আহমদ রঞ্জু, তুহিন চৌধুরী, মামুন চৌধুরী, মালেক চৌধুরী, শামীম চৌধুরী, সাইফুল্লাহ খালেদ, প্রদীপ দাস, স্বপন চন্দ্র, ইউসুফ, মো. রবিউল ইসলাম, রুকিয়া বেগম, ব্যাংকার চয়ন কান্তি দাস, মো. জহিরুল ইসলাম প্রমুখ।