তনু হত্যার বিচারের দাবীতে সিলেট মানববন্ধন কর্মসুচী পালন

প্রকাশিত: ৫:১০ পূর্বাহ্ণ, মার্চ ২৯, ২০১৬

তনু হত্যার বিচারের দাবীতে সিলেট মানববন্ধন কর্মসুচী পালন

সিলেট বাংলা নিউজঃ সাংস্কৃতিক কর্মী সোহাগী জাহান তনু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে মুখে কালো কাপড় বেঁধে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

ক্যাম্পাসের সাংস্কৃতিক সংগঠন কৃষ্ণচূড়া সাংস্কৃতিক সংঘের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সোমবার (২৮ মার্চ) সকাল ১০টায় বৈরী আবহাওয়া উপেক্ষা করে ক্যাম্পাসের সাংস্কৃতিক কর্মীরা সিকৃবির প্রধান সড়কে এসে দাঁড়ায়। এ সময় তাদের হাতে তনু হত্যার বিচারের দাবী সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

মানববন্ধনে আরো অংশ নেন প্রফেসর ড. মো. মতিয়ার রহমান হাওলাদার, প্রফেসর ড. মিটু চৌধুরী, প্রফেসর ড. এএসএম মাহবুব, কৃষ্ণচূড়ার উপদেষ্টাবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

মানববন্ধনে কৃষ্ণচূড়ার সভাপতি প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা বলেন, “খুন ধর্ষন কখনো কাম্য নয়। একটি সমাজে সংস্কৃতিকর্মীরা আলোকবর্তীকা হিসেবে কাজ করেন।

সে আলো যারা নিভিয়ে দিতে চায় সে আর যাই হোক মানুষ হতে পারেনা।” মানববন্ধনে অতি সত্ত্বর তনু হত্যাকারীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করা হয়।

এদিকে কুমিল্লাা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুর ধর্ষক ও খুনিদের বিচার দাবিতে মানববন্ধন করেছেন বালাগঞ্জ ডিগ্রি কলেজের শিক্ষার্থীরা।

সোমবার কলেজ গেটের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বৃষ্টি উপেক্ষা করে কয়েক শত শিক্ষার্থী মাববন্ধনে অংশগ্রহন করে।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বালাগঞ্জ ডিগ্রি কলেজের প্রভাষক অহী আলম রেজা, বুলবুল আহমদ, সাবেক ছাত্রলীগ নেতা তুহিন মনসুর, মনিষ চক্রর্বর্তী, রফিকুল ইসলাম, রুবেল আহমদ, বেলাল আহমদ, মনজুর হোসেন, মনি আহমদ, মৃদুল পাল, হোসেন আহমদ, পার্থ পাল, মিজান আহমদ, শিপলু আহমদ, রাজু আহমদ, সৌরভ দেবনাথ, অর্জুন দাস, ছাদিকুর রহমান, জামির হোসেন, আফজাল হোসেন, আল আমীন, মিলন, শাহ আলম, শাহ জাহান, রুবেল, আকবর, মোহন চক্রবর্তী, ওয়াফফা আক্তার, নাসরিন বেগম, তানজিনা, মির্জা ফাতেমা, ফারজানা আক্তার মুন্নি।

অপরদিকে, কুমিল্লাা ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনুকে ধর্ষণের পর নির্মম ভাবে হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানববন্ধন করেছে সিলেট মদন মোহন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা।

তনু হত্যার বিচার দ্রুত সম্পন্ন করা না হলে সারা দেশের শিক্ষার্থী ও সর্বস্তরের মানুষ আরো কঠিন আন্দোলনে যাবে। আমরা এমন নৃশংস হত্যার দ্রুত বিচার দাবি করছি। সমাজ থেকে এ কলঙ্ক দুর হোক এটাই সবার কাম্য।

মানববন্ধনে বক্তারা হুশিয়ারি দিয়ে এসব কথা বলেন।

সোমবার সকালে বৃষ্টি উপেক্ষা করে নগরীর লামাবাজার কলেজ গেটের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধনটি পালিত হয়। তোফায়েল আহমদের সভাপতিত্বে ও রিপন মিয়ার পরিচালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন, মদন মোহন কলেজের রাষ্ট্র বিজ্ঞান প্রধান আসমা উল হুসনা, শিক্ষক জয়া রাণী, আইন শিক্ষক হুসনে আরা কামালী, সম্মিলিত নাঠ্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি দাস প্রমুখ।

মানববন্ধনটি রুহুল আমিন স্বপন, মো. শরিফ, জ্ঞ্যান্তী দাস, নার্গিস চৌ. মারুফা আক্তার মাধবী ও নদীর উদ্যোগে অনুষ্টিত হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031