ঢাকা ১৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম ১৪৪৬ হিজরি


তারা কি খালেদা জিয়াকে কারাগারেই মেরে ফেলতে চাচ্ছে: প্রশ্ন ফখরুলের

redtimes.com,bd
প্রকাশিত মে ২৪, ২০১৯, ১০:৪৩ অপরাহ্ণ
তারা কি খালেদা জিয়াকে কারাগারেই মেরে ফেলতে চাচ্ছে: প্রশ্ন ফখরুলের

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার:

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার আরও অবনতি হয়েছে উল্লেখ করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তার দুই হাত-ই নড়ছে না। তারা কি খালেদা জিয়াকে কারাগারেই মেরে ফেলতে চাচ্ছে?

থাইল্যান্ডে চিকিৎসা শেষে দেশে ফিরে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ। তিনি অন্যের সাহায্য ছাড়া বিছানা থেকে উঠতে পারেন না। আগে বাম হাত নাড়াতে পারতেন না, এখন ডান হাতও নাড়াচাড়া করতে পারেন না।

বিএনপি চেয়ারপারসনের প্রতি সরকারের আচরণ অমানবিক অভিযোগ করে দলটির মহাসচিব বলেন, তারা কি খালেদা জিয়াকে জেলখানায় মেরে ফেলতে চাচ্ছে? আমি আবারও বলতে চাই- তার যদি কোনো ক্ষতি হয়, সে জন্য সরকার সম্পূর্ণ দায়ী থাকবে।

অবিলম্বে খালেদা জিয়ার মুক্তির দাবি করে মির্জা ফখরুল বলেন, সরকারের উচিত ছিল খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা জানিয়ে বুলেটিন দেয়া। কিন্তু আজ পর্যন্ত তারা এমন কিছু করেনি।

সরকারের ইচ্ছায় খালেদা জিয়ার জামিন আটকে আছে অভিযোগ করে তিনি বলেন, সরকার রাজনৈতিক কারণে ইচ্ছাকৃতভাবে খালেদা জিয়ার প্রাপ্য জামিন না দিয়ে তাকে কারাবন্দি করে রেখেছে।

সরকারের এত দুর্বলতা কেন- এমন প্রশ্ন করে ফখরুল বলেন, রাজনৈতিকভাবে মোকাবেলা না করে আইন আদালত ব্যবহার করা হচ্ছে। যেসব মামলায় জামিন পাওয়ার কথা তাও দিচ্ছে না।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান এজেডএম জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের দণ্ড নিয়ে এক বছরেরও বেশি সময় ধরে কারাবন্দি খালেদা জিয়া। দীর্ঘদিন কারাগারে থেকে অসুস্থ হয়ে তিনি এখন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন। বিএনপি বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসার জন্য জামিন চাইছে।

সংবাদটি শেয়ার করুন

July 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031