তীব্র সমালোচনার মুখে মৌলভীবাজারে হরতাল প্রত্যাহার করলো সনাফ

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০১৮

তীব্র সমালোচনার মুখে মৌলভীবাজারে হরতাল প্রত্যাহার করলো সনাফ

মোঃ আব্দুল কাইয়ুম, মৌলভীবাজার:
জেলায় সরকারি মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবিতে মৌলভীবাজার জেলা শহরে তীব্র সমালোচনা আর হরতাল প্রতিহতের ঘোষনার প্রেক্ষাপটে এবং মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমানের অনুরোধে আগামীকালের (বুধবার) ডাকা অর্ধদিবস হরতাল প্রত্যাহার করেছে সচেতন নাগরিক ফোরাম (সনাফ)। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) দুপুর ৩টার দিকে গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে হরতাল প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করা হয়।

হরতাল প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে সংগঠনের সভাপতি ও সাবেক ইউ,পি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক বলেন, মৌলভীবাজার পৌরসভার মেয়র আলহাজ্ব ফজলুর রহমান ঢাকা থেকে আমাকে ফোনে সরকারি মেডিকেল কলেজ স্থাপনের ব্যাপারে মাননীয় স্বাস্থ্যমন্ত্রী মহোদয়ের সাথে দেখা করে বিষয়টি তুলে ধরবেন বলে আশ্বস্থ করলে এবং হরতাল প্রত্যাহারের অনুরোধ জানালে আমরা হরতাল প্রত্যাহার করার ঘোষনা দেই। হরতাল প্রত্যাহারের বিষয়টি গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তির পাশাপাশি শহরের মাইকিং করে প্রচারনার মাধ্যমেও সাধারণ মানুষকে অবহিত করা হবে। তিনি বলেন, আমরা জনস্বার্থে এই কর্মসূচী দিয়েছিলাম, কিন্তু আমাদের বিরুদ্ধে রাজনৈতিক ভাবে একটি পক্ষ অপপ্রচারে লিপ্ত হয়।

এর পূর্বে গতকাল সোমবার দুপুরের দিকে মৌলভীবাজার প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে লিখিত বক্তব্যে হরতালের ঘোষনা দেন সংগঠনটির নেতারা । এর পরই এনিয়ে শুরু হয় আলোচনা সমালোচনা। জেলা শহরে হরতাল কর্মসূচী ঘোষনার সংবাদ মুহুর্তে প্রচার হয়ে যায় বিভিন্ন গণমাধ্যমে। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয় আগামী ১৯ সেপ্টেম্বর বুধবার ভোর ৬ টা হতে দুপুর ১২ টা পর্যন্ত জেলা শহরে দাবি আদায়ের লক্ষে অর্ধদিবস সর্বাত্নক হরতাল কর্মসুচী পালনের।

লিখিত বক্তব্য সংগঠনের সভাপতি ও সাবেক ইউ,পি চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন মাতুক বলেন, দীর্ঘ দিন থেকে এ জেলায় সরকারি মেডিকেল কলেজের দাবিতে আন্দোলন হচ্ছে। কিন্তু সংশ্লিষ্টদের ঠনকই নড়ছেনা। তাই আমরা ধীরে ধীরে কটোর আন্দোলনের দিকে ধাবিত হতে বাধ্য হচ্ছি। এ জেলায় চা, আগর-আতর, রাবার ও পর্যটন শিল্প এবং প্রবাসী অধ্যুষিত জেলার ২৫ লক্ষ মানুষের প্রাণের দাবী সরকারী মেডিকেল কলেজের। কিন্তু পাশ্ববর্তী জেলায় সরকারী মেডিকেল কলেজ হলেও আমাদেরকে এই নায্য দাবী ও অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। তিনি বলেন অবিলম্বে জেলায় সরকারী মেডিকেল কলেজ বাস্তবায়নের দাবী জানাচ্ছি। অন্যতায় জেলাবাসী রাজপথে থেকে দূর্বার আন্দোলনের মাধ্যমে দাবী বাস্তবায়নে বাধ্য করবে।

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930