তুরস্কের বাংলাদেশ দূতাবাসে ঈদপুর্ণমিলনী

প্রকাশিত: ১২:৫৮ অপরাহ্ণ, জুলাই ২৬, ২০২১

তুরস্কের বাংলাদেশ দূতাবাসে ঈদপুর্ণমিলনী

২৫শে জুলাই, ২০২১/আংকারা, তুরস্কঃ বাংলাদেশ দূতাবাস আংকারার উদ্যোগে দূতাবাস প্রাঙ্গনে ঈদ পুর্ণমিলনী অনুষ্ঠিত হয়ে। অনুষ্ঠানে বাংলাদেশের ছাত্র/ছাত্রী ও বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ সহ প্রায় শতাধিক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত  মসয়ূদ  মান্নান এনডিসি করোনা সংক্রামণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে আমন্ত্রিত অতিথিদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

ঈদের আনন্দকে আরো প্রাণবন্ত করে তোলার জন্য মান্যবর রাষ্ট্রদূতের সভাপতিত্বে আমন্ত্রিত অতিথিদের অংশগ্রহনের মাধ্যমে বাংলাদেশ হাউজের মাঠ প্রাঙ্গনেমহিলাদের বালিশঁ খেলা, শিশুদের ৫০ মিটার বিস্কুট দৌড় এবং রশিঁ টানা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়ে। ক্রীড়াপ্রতিযোগীতারপরপরইদূতাবাসের”বিজয়-৭১ মিলনায়তন” -এসাংস্কৃতিাক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে ঢাকা থেকে জুমে মুশফিক ইহসান এবং সৌরভি ইসলাম সুনাই ডুয়েট গান, তানজিলা তাবাচ্চুম রাকা, মোঃ ফাইয়াজ ইকবাল ও প্রতিরক্ষা উপদেষ্টার সহধর্মীনি সাবরিনা তাছনিম মাহিনের গান ও প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী ডঃ রিয়াজ মুবারক -এর রেকর্ডিংকৃত গান আমন্ত্রিত অতিথিদের মনমুগ্ধ করে। শিশু-কিশোরদরে কবিতা আবৃত্তি ছাড়াও সুদূর মিশর থেকে সৈয়দ আব্দুল আজিজ জুম এ্যাপসের মাধ্যমে,  রাষ্ট্রদূত মসয়ূদ মান্নান এনডিসি এবং মিশন উপ-প্রধান   মোঃ রইচ হাসান সরোয়ার -এর সাথেকবিতা আবৃত্তি করে শোনান।

প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতিতে দুতাবাস প্রাঙ্গন ছোট্ট এক টুকরো বাংলাদেশে পরিণত হয়ে উঠে। সাপ্তাহিক ছুটির দিনে ঈদ পুর্নমিলনী অনুষ্ঠিত হওয়ায় সবাই সবার সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে প্রবাসে বসে দেশের ঈদের আমেজকে উপভোগ করতে পেরেছেন বলে তাঁদের মতামত ব্যক্ত করেন। তিন ঘন্টাব্যাপী অনুষ্ঠানে অনেকেই পরিচিতজনদের কাছে পেয়ে খোশগল্পে মেতে উঠেন।

সবশেষে মধ্যাহ্নভোজও ছিলো সম্পূর্ণ ঈদের আমেজ। অতিথিদের ঐতিহ্যবাহী খাবার দিয়ে আপ্যায়ন করা হয় যা ঈদের আনন্দকে আরো বাড়িয়ে দেয়। সবশেষে আনন্দের এই দিনে কেক কেটে আমন্ত্রিত অতিথিদের মাঝে পরিবেশন করা হয়।

ছড়িয়ে দিন

Calendar

September 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930