তোমাদের হাতে দেশটাকে দিয়ে যাবো: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ১১:০৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৩, ২০১৬

তোমাদের হাতে দেশটাকে দিয়ে যাবো: প্রধানমন্ত্রী

এসবিএন ডেস্ক: কাব স্কাউট সদস্যদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমি এখন বুড়ি দাদু। আমাদের ভবিষ্যৎ তোমরা, তোমাদের হাতে দেশটাকে দিয়ে যাবো, তোমরাই আগামী দিনে দেশকে পরিচালনা করবে। তোমাদের মধ্য থেকেই আগামী দিনে প্রধানমন্ত্রী, মন্ত্রী-সচিব হবে।

শনিবার বেলা ১১টার দিকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অষ্টম জাতীয় কাব স্কাউট ক্যাম্পুরির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য হলো প্রাথমিক পর্যায় থেকে প্রতিটি স্কুলে কাব ক্যাম্পুরি কার্যক্রম শুরু করা, যা শিশুদের দায়িত্বশীল করে তুলবে। নতুন প্রকল্পের আওতায় প্রাথমিক থেকে মাধ্যমিক পর্যায়ে স্কাউটিংকে সফল করা হবে। প্রকল্পটি অনুমোদনের অপেক্ষায় আছে বলেও জানান তিনি।

তিনি বলেন, আগামী দিনে জাতির কর্ণধার হিসেবে কাব স্কাউট সদস্যদের যোগ্য হিসেবে গড়ে উঠতে হবে। স্কাউটিংয়ের মাধ্যমে শিশুদের মেধা ও শারীরিক বিকাশ হচ্ছে। আগামীতে এসব শিশুরাই যেকোনো পরিস্থিতিতে জয় করে দেশকে এগিয়ে নিয়ে যাবে।

সবাইকে আত্মবিশ্বাসী হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, আমরা যুদ্ধ করে বিজয় অর্জনকারী জাতি। বঙ্গবন্ধু বলেছেন, আমাদের কেউ দাবায়ে রাখতে পারবে না। আমাদের এই আত্মবিশ্বাস নিয়ে চলতে হবে। কাজেই আমাদের সেই আত্মবিশ্বাস থাকবে যে, বিজয়ী জাতি সব সময় মাথা উঁচু করে চলে। এই আত্মবিশ্বাসটা নিয়ে আমাদের ছেলে-মেয়েদের এখন থেকে নিজেদের গড়ে তুলতে হবে।

ছড়িয়ে দিন