‘ত্রাণ না পাওয়ার বিক্ষোভ’ করাচ্ছে বিএনপি, জেলা প্রতি বরাদ্দ ৩ লাখ টাকা

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

‘ত্রাণ না পাওয়ার বিক্ষোভ’ করাচ্ছে বিএনপি, জেলা প্রতি বরাদ্দ ৩ লাখ টাকা

বিশেষ প্রতিনিধি

লোক ভাড়া করে ‘ত্রাণ না পাওয়ার বিক্ষোভ’ করাচ্ছে বিএনপি ।শুধুমাত্র এই কাজের জন্য জেলাপ্রতি ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।করোনা সংকটে সারাদেশে কর্মহীন মানুষের মাঝে প্রথম থেকেই ত্রাণ বিতরণের উদ্যোগ নেয় সরকার। এরপর থেকে সুষ্ঠুভাবেই চলছে এই কার্যক্রম। তৎপর আছেন প্রশাসনের লোকজন ও । তবে সম্প্রতি দেশের কিছু কিছু জায়গায় এক শ্রেণির মানুষকে ত্রাণের দাবিতে বিক্ষোভ করতে দেখা গেছে।

যেসব এলাকায় এ ধরনের বিক্ষোভ হয়েছে, সেসব এলাকায় জনমনে প্রশ্ন দেখা দিয়েছে, সরকারি ত্রাণ সবার ঘরে সুষ্ঠুভাবেই পৌঁছে যাচ্ছে। তারপরও কেন কতিপয় লোক বিক্ষোভ দেখাচ্ছে।

বিষয়টি জানতে সরেজমিনে তদন্ত চালিয়ে দেখা গেছে, দেশের বিভিন্ন স্থানে কিছু দরিদ্র ও ভিক্ষুক শ্রেণির লোককে অর্থ দিয়ে এমন কাণ্ড ঘটাচ্ছে বিএনপি। আর এই সংকটময় সময়ে অনেকেই টাকার লোভে পড়ে বিএনপির ফাঁদে পা দিচ্ছেন।

সম্প্রতি গাজীপুরে এমন একটি বিক্ষোভের ঘটনায় জানা যায়, সেখানে ২১ নং ওয়ার্ডের বিএনপি নেতা চুন্নু মিয়া স্থানীয় কিছু ভিক্ষুক ও কর্মহীন লোককে ভাড়া করে বিক্ষোভের জন্য জড়ো করেন। লোক দেখানো এই বিক্ষোভে অংশ নেয়া হাশেমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তাকে ৫০০ টাকা দিয়ে বলা হয়েছে, সকালে এক ঘণ্টা ব্যানার নিয়ে বিক্ষোভ করার জন্য। তিনি টাকা পেয়ে তাতে অংশ নিয়েছেন।

তার মাধ্যমে পাড়ার ভিক্ষুকদের ভাড়া করার কথাও জানান হাশেম। তবে তাদের দেয়া হয়েছে ৩০০ টাকা করে।

এছাড়া একই ঘটনা ঘটেছে দিনাজপুরের হিলিতেও। সেখানেও খোঁজ নিয়ে জানা যায়, উপজেলা বিএনপি নেতা গিয়াস উদ্দিন টাকা দিয়ে লোক ভাড়া করে বিক্ষোভের ঘটনা ঘটিয়েছেন। এমন আরও বেশ কয়েকটি জায়গায় যোগাযোগ করে একই তথ্য পাওয়া গেছে।

গোপন সূত্রে জানা যায়, মূলত সরকারকে বেকায়দায় ফেলতে এবং সরকার ত্রাণ দিচ্ছে না- তা প্রমাণ করতেই এই কৌশল নিয়েছে বিএনপি। এ ব্যাপারে দলটির ঊর্ধ্বতন কর্তৃপক্ষ থেকেও নির্দেশনা রয়েছে। শুধুমাত্র এই কাজের জন্য জেলাপ্রতি ৩ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

এ ব্যাপারে পুলিশ সদর দপ্তরের এক কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, এমন তথ্য ইতিমধ্যে তাদের হাতে রয়েছে। তারা তদন্ত করছেন। শিগগিরই এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

ছড়িয়ে দিন

Calendar

November 2021
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930