দক্ষিণখানে এক পরিবারের পাঁচজন দগ্ধ

প্রকাশিত: ৯:৪৩ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১, ২০১৫

দক্ষিণখানে এক পরিবারের পাঁচজন দগ্ধ

এসএনবি ডেস্কঃঢাকার দক্ষিণখানের এক বাসায় অগ্নিকাণ্ডের পর একই পরিবারের পাঁচজনকে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফায়ার সার্ভিস বলছে, মঙ্গলবার ভোর ৫টার দিকে দক্ষিণখানের ফায়দাবাদ আইডিয়াল স্কুলের পাশে একতলা ওই বাড়ির সেপটিক ট্যাংকে বিস্ফোরণ হয় এবং দুটি ঘরে আগুন ধরে যায়।

পরে পুলিশ ও স্থানীয়রা ওই বাসা থেকে পাঁচজনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে যায় বলে দক্ষিণখান থানার এসআই মো. জাহিদুল ইসলাম জানান।

এই পাঁচজন হলেন- রোমানা আক্তার (৩০), তার মেয়ে মনিকা (৮), রোমানার ভাই ইমরান হোসেন (২৫), তার স্ত্রী জান্নাত হোসেন (১৯) ও ইমরানের মেয়ে তাসফিয়া (২)।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির এএসআই সেন্টু চন্দ্র দাস জানান, “পাঁচজনকেই বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। রোমানার অবস্থা গুরুতর।”

ঘটনার সময় রোমানার স্বামী মিণ্টু মিয়া বাসায় ছিলেন না। পরে খবর পেয়ে তিনিও হাসপাতালে আসেন।

দক্ষিণখান থানার এসআই হেদায়েত হোসেন বলেন, “রোমানার শরীরের বেশিরভাগ অংশ পুড়েছে। মনিকা ও ইমরানের শরীরও অনেকটা দগ্ধ হয়েছে। জান্নাত ও তাসফিয়ার অবস্থা একটু ভাল।”

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা মো. মিজানুর রহমান জানান, ভোরে দক্ষিণখানের ওই বাসায় বিস্ফোরণ ও আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট সেখানে যায়। তবে তার আগেই স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনেন।

“ওই বাসার সেপটিক ট্যাংক থেকে গ্যাস বের হওয়ার পথ না থাকায় গ্যাস জমে বিস্ফোরণ হয়। সেই সময় আশপাশে কোনো আগুনের উৎস থাকায় একতলা বাড়ির দুটি ঘরে আগুন ধরে যায় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।”