দিনব্যাপী ‘বিভাগীয় ইনোভেশন শোকেসিং

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, জুন ১১, ২০২২

দিনব্যাপী ‘বিভাগীয় ইনোভেশন শোকেসিং

 

মোঃ কামরুজ্জামান হিমুঃ সচিবালয় রিপোর্টার :
ঢাকা বিভাগীয় ইনোভেশন শোকেসিং পুরষ্কার 2022। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সহযোগিতায় এবং ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ের আয়োজনে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে গত বুধবার দিনব্যাপী ‘বিভাগীয় ইনোভেশন শোকেসিং ২০২২’ এবং বিকেলে সেমিনার অনুষ্ঠিত হয়। ঢাকা বিভাগের ১৩টি জেলা হতে নির্বাচিত বিভিন্ন দপ্তরের মোট ৩৯টি উদ্ভাবনী উদ্যোগ এই আয়োজনে প্রদর্শন করা হয়। বিকেলে অনুষ্ঠিত সেমিনার ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মানিত সিনিয়র সচিব কে এম আলী আজম। উক্ত সেমিনার ও সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা বিভাগের সম্মানিত কমিশনার মোঃ খলিলুর রহমান।
সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব এ.কে. এম. মাসুদুজ্জামান,অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক), ঢাকা বিভাগ, জনাব জিহাদুল কবির, বিপিএম, পিপিএম, ডিআইজি (অতিরিক্ত দায়িত্ব), ঢাকা রেঞ্জ এবং ঢাকা জেলা প্রশাসক জনাব মোঃ শহীদুল ইসলাম।
‘উন্নত বাংলাদেশ বিনির্মাণে উদ্ভাবন ‘ বিষয়ক সেমিনার উপস্থাপনা করেন মোহাম্মদ সালাউদ্দিন, ন্যাশনাল কনসালটেন্ট, এটুআই। ঢাকা বিভাগীয় ইনোভেশন শোকেসিং পুরস্কার ২০২২ প্রতিযোগিতায় সাধারণ নির্বাচন ও স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের নির্বাচনগুলো অধিকতর দক্ষতার সাথে সুসম্পন্ন করার জন্য সাভারের সকল ভোটকেন্দ্রের তথ্য সন্নিবেশ অবস্থান ও যাতায়াতের পথ নির্দেশনা নির্বাচন ব্যবস্থাপনায় সাথে জড়িত সকল বিষয়াবলী একটি ওয়েব পোর্টালের (www vcsavar .gob.bd) মাধ্যমে সকলের জন্য উপস্থাপন করা হয়েছে বিভাগীয় পর্যায়ে সেরা উদ্যোগগুলোর মধ্যে চতুর্থ পুরস্কার অর্জন করেছে সাভার উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাজহারুল ইসলাম।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয় হতে আগত অতিথিবৃন্দ, বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।
সেমিনার এবং আলোচনা শেষে বিভিন্ন উদ্ভাবনী উদ্যোগ হতে সেরা ৫টি উদ্যোগের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদানের মাধ্যমে পুরস্কৃত করা হয়।

লাইভ রেডিও

Calendar

February 2024
S M T W T F S
 123
45678910
11121314151617
18192021222324
2526272829