ঢাকা ১৭ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলহজ ১৪৪৫ হিজরি

দিনাজপুরে আবারও বইছে শৈত্যপ্রবাহ

Newsroom Editor
প্রকাশিত জানুয়ারি ২৯, ২০২২, ১০:৫১ পূর্বাহ্ণ
দিনাজপুরে আবারও বইছে শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিনিধি:

শীতকালে বৃষ্টিপাতের পর দিনাজপুরসহ উত্তরাঞ্চলে আবারও জেঁকে বসেছে শীত। মাঘের শুরুতে শৈত্যপ্রবাহের কবলে পড়া দিনাজপুরে মাঘের মাঝামাঝি শৈত্যপ্রবাহের আধিক্য। এ ছাড়া পঞ্চগড়, কুড়িগ্রামসহ দেশের বেশ কয়েকটি এলাকায় বিরাজ করছে এ হাড়কাঁপানো শীত।

 

শনিবার (২৯ জানুয়ারি) ভোর থেকে শৈত্যপ্রবাহের বাতাস আর ঘন কুয়াশার কারণে বেশ বেকায়দায় পড়েছে কর্মজীবী মানুষ। শীতের পাশাপাশি কুয়াশা বেশি হওয়ায় বিভিন্ন এলাকায় হেডলাইট জ্বালিয়ে চলছে গাড়ি। এতে দূরপাল্লার পরিবহন চলছে ধীরগতিতে।

 

আবহাওয়া অফিস জানায়, শনিবার দিনাজপুরে সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮.৪ ডিগ্রি সেলসিয়াস, বাতাসের আর্দ্রতা ৯১ শতাংশ, বাতাসের গতিবেগ ঘণ্টায় ৪-৫ কিমি। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এটি উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার গতিতে ধাবিত হতে পারে।

 

দিনাজপুর আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফাজ্জল হোসেন বলেন, চলমান শৈত্যপ্রবাহটি অব্যাহত রয়েছে। তবে আগামী দু-এক দিনের মধ্যে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে সামান্য কিছুটা বাড়তে পারে এবং কিছু স্থান থেকে শৈত্যপ্রবাহটি প্রশমিত হতে পারে।

 

তিনি জানান, দিনাজপুরে শনিবার সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৮.৪ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া কুড়িগ্রামের রাজারহাটে ৭.৫, সৈয়দপুরে ৮.০, রংপুরে ৯.২, ডিমলায় ৮.৯, নওগাঁয় ৮.০, রাজশাহীতে ৮.৯, চুয়াডাঙ্গায় ৯.০ ও শ্রীমঙ্গলে ৭.৬ ডিগ্রি তাপমাত্রা নির্ধারণ করা হয়েছে। আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা এখন পর্যন্ত তেঁতুলিয়ায় ৭.২ ডিগ্রি সেলসিয়াস।

সংবাদটি শেয়ার করুন

June 2024
S M T W T F S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30