দিরাইয়ে পপি’র অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৪৭ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০১৬

দিরাইয়ে পপি’র অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

এসবিএন দিরাই প্রতিনিধিঃ সুনামগঞ্জের দিরাইয়ে দরিদ্র জনগোষ্ঠীর জন্য সরকারী সেবা সহজলভ্য করার লক্ষে সরকারী সেবাদানকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের সাথে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১ টায় বেসরকারী উন্নয়ন সংস্থা পপি আয়োজিত উপজেলা গন মিলনায়তন হলে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে ও পপি’র উপজেলা সমন্বয়কারী মোহাম্মদ বাবুল হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাপ মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মাজেদুল ইসলাম।

বক্তব্য রাখেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা অসীম সরকার, যুব উন্নয়ন কর্মকর্তা মাহফুজুর রহমান, সমবায় কর্মকর্তা শরিফুর রহমান, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা দেলোয়ার হোসেন, দিরাই প্রেসক্লাব সভাপতি সামছুল ইসলাম সরদার, ইউপি সদস্য নিশিকান্ত দাস, সাহাবুদ্দীন, পারুল বেগম সহ পপির উপকারবোগীরা।

এ সময় প্রধান অতিথি বক্তব্যেকালে হাফিজুর রহমান তালুকদার বলেন, আমাদের এ অঞ্চলের মানুষের অভাব হচ্ছে সচেতনতার, সরকারী অফিস আদালতে তাদের যে সেবা পাওয়ার অধিকার রয়েছে সে সম্পর্কে তাদের কোন ধারণাই নেই।

আজকের এই সচেতনতা মূলক সভা থেকে তাদের অধিকার সম্পর্কে যদি কিছুটা সচেতন হন তাহলেই এ সভা সাথর্ক হবে বলে আমি মনে করি।

পপি’র এই মহতি উদ্যোগ হাওর পাড়ের মানুষকে নিজ অধিকার সম্পর্কে সচেতন করে তুলবে এ আমার বিশ্বাস।

সভাপতির বক্তব্যেকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলতাফ হোসেন বলেন, সরকারের উপজেলা পর্যায়ে সব’কটি বিভাগ এবং বিভিন্ন এনজিও সংস্থা আপনাদের সার্বিক সহযোগিতায় কাজ করে যাচ্ছে।

আপনাদের শিক্ষা, স্বাস্থ্য, কৃষি, ভূমি সহ যেকোন বিষয়ে সরকারের সংশিষ্ট বিভাগ থেকে আপনাদের সহায়তা নেওয়া আপনাদের অধিকার।

আমি এ সকল বিভাগের তদারকি করে থাকি, যে কোন বিভাগ থেকে সহায়তা পাওয়ার ব্যাপারে কোন সমস্যা হলে আমাকে জানাতে পারেন, আমি যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো কারণ জনগণের সেবা করাই আমাদের প্রকৃত কাজ।

এ সংক্রান্ত আরও সংবাদ

Calendar

August 2022
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031