দিরাইয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

প্রকাশিত: ১:৩২ অপরাহ্ণ, মার্চ ১৭, ২০১৬

দিরাইয়ে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালন

এসবিএন, দিরাই প্রতিনিধিঃ দিরাইয়ে বিভিন্ন কর্মসুচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে দিরাই উপজেলা পরিষদের প্রধান ফটক থেকে একটি র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা গন মিলনায়তন হলে শিশু সমাবেশে মিলিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আলতাফ হোসেনের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ড. খালেদ কনক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রওনক ফারজানা রুবা, মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা সমন্বয়কারী প্রিয় ব্রত রায় প্রমুখ।

অপর দিকে ইসলামী ফাউন্ডেশন দিরাই দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার শিশুদের মধ্যে হামদ, নাত ও কেরাত প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতা শেষে ইসলামী ফাউন্ডেশনের দিরাই কার্যালয়ে উপজেলা পরিষদের পেশ ইমাম হাফিজ ইদ্রিস আহমদের সভাপতিত্বে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়।

ইসলামী ফাউন্ডেশনের সুনামগঞ্জের প্রশিক্ষক মাওলানা আশরাফ উদ্দিনের পরিচালনায় অতিথি হিসেবে আলোচনায় অংশ নেন মাওলানা নুর উদ্দিন, মুহাম্মদ ফিরোজ মিয়া, মাওলানা নোমান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন দিরাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক একে কুদরত পাশা, সহ-সাধারণ সম্পাদক, অর্থ সম্পাদক সৈদুর রহমান তালুকদার প্রমুখ।

পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিরা।