দিরাইয়ে র‌্যাবের অভিযান: ২ অপহরণকারী গ্রেপ্তার

প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০১৭

দিরাইয়ে র‌্যাবের অভিযান: ২ অপহরণকারী গ্রেপ্তার

সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের দিরাইয়ে ১১ দিন যাবৎ হাত-পা বাধাঁ অবস্থায় থাকা এক অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেছে র‍্যাব। এসময় অপহরণকারী চক্রের ২ সদস্যকে আটক করা হয় বলে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‍্যাব।

র‍্যাব জানায়, মোঃ আমির হোসেন (৪০) নামের এক ব্যক্তিকে গত ২০ জানুয়ারি দাভাঙ্গার হাওরস্থ জমিতে পানি সেচ দেওয়ার সময় অপহরণ করে দুর্বিত্তরা। অপহরণের পর থেকে অপহৃত ব্যক্তির পরিবারের কাছে অপহরণকারী চক্র প্রাণনাশের হুমকি দিয়ে ২ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে।

অপহরণের ঘটনার খবর পেয়ে অপহৃত ব্যক্তিকে উদ্ধারে ১০/১১ দিন ধরে তৎপরতা চালিয়ে র‍্যাব সদস্যরা মঙ্গলবার (৩১ শে জানুয়ারি) অপহরণকারী সহোদর সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ডিগার কুল গ্রামের মোঃ পারিফ মিয়ার ছেলে হাবিবুর রহমান (২৭) ও মোঃ আবু তাহেরকে (৪০) গ্রেপ্তার করে।

র‍্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপহরণকারীরা জানায়, তারা দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় এসব অপহরণ কার্যক্রম পরিচালনাসহ মুক্তিপণ আদায় করে সাধারণ জনগণের সাথে ভয়ভীতি দেখিয়ে প্রতারণা করে আসছিল।

অপহৃত আমির হোসেনের বরাত দিয়ে র‍্যাব জানায়, গত ২০ জানুয়ারি ভোরবেলা জমিতে পানি সেচ দিতে যাওয়ার সময় অপরিচিত ৬/৭ জন লোক আমির হোসেনকে মুখ চেপে ধরে চোখে কাপড় বেঁধে একটি মাইক্রোবাসে তোলে। মাইক্রোবাসে তোলার পর তাকে একটি অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে নির্যাতন করে মুক্তিপণ দাবি করে। অপহরণকারীরা ভিকটিমের মোবাইল ফোন ব্যবহার করে তার পরিবারের সদস্যদের নির্যাতনের চিৎকার শুনিয়ে ও মুক্তিপণ দাবি করত।