দিরাই হাসপাতালে রোগীর ঔষুধ চুরির অভিযোগ

প্রকাশিত: ৬:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০১৬

দিরাই হাসপাতালে রোগীর ঔষুধ চুরির অভিযোগ

এসবিএন দিরাই থেকে সর্দার মুজাহিদুল ইসলাম: দিরাই সরকারী হাসপাতালের বদরুল (২৫) নামের এক কম্পাউন্ডের বিরুদ্ধে চিকিৎসা নিতে আসা উপজেলার কুলঞ্জ ইউনিয়নের তেতৈয়া গ্রামের রোগীর আত্মীয় মামুন মিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকSর্তার বরাবরে ঔষুধ গোপনের অভিযোগ করেন।

রোববার দুপুর ১২টার দিকে সিলেট বাংলা নিউজ দিরাই প্রতিনিধির সাথে এক আলাপচারিতায় তিনি এ অভিযোগ করেন।

এ ব্যাপারে মামুন বলেন, আমি ৪ জন রোগী নিয়ে দিরাই হাসপাতালে আসার পর কর্তব্যরত চিকিৎসক ৪ জন রোগীর জন্য ৪টি ইনজেকশন লিখে দিলেও জরুরী বিভাগে থাকা জনৈক বদরুল ঐ কাগজেই ৪ এর স্থলে ৫ বসিয়ে আমাকে দিয়ে ৫টি ইনজেকশন ক্রয় করিয়েছেন এবং ৪টি ইনজেকশন ৪ জন রোগীকে সরবরাহ করে ১টি ইনজেকশন জরুরী বিভাগের আলমিরাতে লুকিয়ে রাখেন।

কুকর্মের এ বিষয়টি আমার চোখে পড়লে প্রথমে হাসপাতালের প্রধান কর্মকর্তাকে জানাই। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কামরুল আলম অভিযোগটি পাওয়ার বিষয়টি সিলেট বাংলা নিউজ-কে স্বীকার করে বলেন বিষয়টি আমি দেখবো।

সরকারী প্রতিষ্টানগুলোয় প্রত্যন্ত অঞ্চলের সাধারণ মানুষদের সাথে এ রকম অনিয়ম-দুর্ণীতি করলে, এসব প্রতিষ্টাণের প্রতি মানুষজনের কোন আস্থা ও বিশ্বাস থাকবে না। বরং সরকারের সুনাম ও ভাবমুর্তি যথেষ্ট পরিমাণ ক্ষুন্ন হবে।

সরকারের সুনাম ও ভাবমুর্তি রক্ষার্থে এ ধরনের অসাধু কর্মকর্তা-কর্মচারীদের প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কঠোর নজরদারী ও বিশেষ দৃষ্টি দেওয়া জরুরী।

ছড়িয়ে দিন