দি অ্যাসিভার বেস্ট অ্যাওয়ার্ড পেলেন সোমা

প্রকাশিত: ১১:৪০ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০১৮

দি অ্যাসিভার বেস্ট অ্যাওয়ার্ড পেলেন  সোমা

এবার ভারতের দি অ্যাসিভার বেস্ট অ্যাওয়ার্ড পেয়েছেন চিত্রশিল্পী নারগিস পারভীন সোমা। দিল্লীর কালারার ফাউণ্ডেশন আয়োজিত শিল্পকর্ম প্রদর্শনীতে পুরস্কারপ্রাপ্ত তার চিত্রকর্মটির শিরোনাম ‘ওম্যান লাইফ’।

কালারার ফাউন্ডেশনের ফাউন্ডার জয়া আরোরা গত বুধবার রাতে দিল্লীর র‌্যাডলেন্স মোটেলে এশিয়া গ্ল্যামার ফ্যাশান শো অনুষ্ঠানে এই অ্যাওয়ার্ডটি আনুষ্ঠানিকভাবে তুলে দেন নারগিস পারভীন সোমার হাতে। সোমা ষড়ং আট গ্রুপের প্রতিষ্ঠাতা এবং রাজশাহী আর্ট কলেজের প্রভাষক।

সোমা জানান, ১৯ অক্টোবর থেকে গোয়ার গ্যালারি ইন্টারন্যাশনাল সেন্টারে শুরু হওয়া চিত্র প্রদর্শনী শেষ হয় ২২ অক্টোবর। এই প্রদর্শনীতে নার্গিস সোমা ছাড়াও নেপাল, জাপান, নেদারল্যান্ডসহ কয়েকটি দেশের ৮৪ জন শিল্পী অংশগ্রহণ করেন। এই ৮৪ জনের ৮৪টি শিল্পকর্মের ভেতরে ১৮ জনকে বেস্ট পেইন্টিং অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। এরমধ্যে বাংলাদেশ থেকে রাজশাহী আর্ট কলেজের প্রভাষক নারগিস পারভীন সোমা একজন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বার্ষিক প্রদর্শনীতে বেস্ট নিরিখা পুরস্কার দিয়ে মূলত যাত্রা শুরু তার। দেশের বাইরে প্রথম জাপানে তারপর ইন্ডিয়ার বিভিন্নস্থানে যেমন কেরেলা, দিল্লী, আহমেদাবাদ, শিমলা, নেপাল, মুম্বাইয়ে নারীর জীবন সংগ্রামের ছবির উপর পুরস্কার পেয়েছেন সোমা। এ পর্যন্ত নারীর জীবন সংগ্রাম বিষয়ক ২৬টি ছবি এঁকেছেন তিনি। পেয়েছেন আন্তর্জাতিক একাধিক পুরস্কারও। নার্গিস সোমা রেডটাইমসে  লেখালেখি ও  করেন ।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

April 2024
S M T W T F S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930