দুই দিনে কুড়িগ্রামে ৮ ঘণ্টা বন্ধ থাকবে বিদ্যুৎ সরবরাহ

প্রকাশিত: ১২:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ১৪, ২০২২

দুই দিনে কুড়িগ্রামে ৮ ঘণ্টা বন্ধ থাকবে বিদ্যুৎ সরবরাহ

 

 

 

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রাম জেলা শহরসহ ৭ উপজেলায় শুক্রবার ও শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৮ ঘণ্টা করে মোট ১৬ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।  ইতোমধ্যে শুক্রবার সকাল ৮টা থেকে সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে।

 

 

 

রংপুর গ্রিড সংরক্ষণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শাহাজাহান আলী  জানান, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) সংরক্ষণ বিভাগ কুড়িগ্রাম-রংপুর ১৩২ কেভি বিদ্যুৎ সঞ্চালন লাইনে জরুরি ও বার্ষিক সংরক্ষণ কাজ করবে। এজন্য বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হচ্ছে ।

 

 

 

এর ফলে নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানীর (নেসকো) এবং কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন সেচযন্ত্র ও কলকারখানাসহ আবাসিক ও বাণিজ্যিক ৪ লাখ ৩০ হাজারের মতো গ্রাহকের উল্লেখিত সময়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

 

 

 

 

কুড়িগ্রাম নেসকোর নির্বাহী প্রকৌশলী আলিমুল ইসলাম সেলিম জানিয়েছেন, তাদের আওতাধীন জেলা শহরসহ আশেপাশের এলাকায় সেচযন্ত্র, ছোট-বড় কলকারখানা ও ব্যবসা প্রতিষ্ঠাসহ বাণিজ্যিক ও আবাসিক ৩০ হাজারের মতো গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে।

 

 

 

 

পাশাপাশি, কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন ব্রহ্মপুত্র নদের উত্তরপাড়ের ৭ উপজেলার সেচযন্ত্র, কুটির, ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানসহ বাণিজ্যিক ও আবাসিক ৪ লাখের মতো গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। ফলে নানা ধরণের ভোগান্তি পোহাতে হচ্ছে এই বিপুল সংখ্যক গ্রাহককে।

 

 

 

সদর উপজেলার টগরাইহাট এলাকায় স্থাপিত ১৩২/৩৩ কেভিগ্রিড উপকেন্দ্র ও তিস্তা- কুড়িগ্রাম ১৩২ কেভি সঞ্চালন লাইন বিগত ২০২১ সালের ২৭ আগষ্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

 

উদ্বোধন হওয়ার পর থেকে নানা ধরণের ত্রুটির কারণে মাঝে মাঝে কিছু সময়ের জন্য বিদ্যুৎ সরবরাহ থাকছিল। সর্বশেষ যান্ত্রিক ত্রুটির কারণে গত ৬ জানুয়ারি বিকেল ৪ টা থেকে টানা ৬ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল।

 

 

 

এ অবস্থায় পিজিসিবি পরিচালিত গ্রিড সংরক্ষণ বিভাগ, রংপুরের পক্ষ থেকে গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে জরুরি ও সংরক্ষণ কাজে সহযোগিতার করার জন্য আহ্বান জানানো হয়েছে।