দুই বাসের চালক রিমাণ্ডে

প্রকাশিত: ১১:২৯ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০১৮

দুই বাসের চালক রিমাণ্ডে

পারভেজ আতিক
আগে যাওয়ার প্রতিযোগিতায় বাসের চাপায় কলেজ ছাত্র রাজীবের হাত হারানোর ঘটনার মামলায় গ্রেফতার বিআরটিসি এবং স্বজন বাসের চালককে হেফাজতে নিয়ে দুইদিন ধরে জিজ্ঞাসাবাদের জন্য অনুমতি দিয়েছে আদালত।
বৃহষ্পতিবার মহানগর হাকিম মো.আব্দুল্লাহ আল মাসুদ এ আদেশ দেন।
মামলার তদন্তকর্তা শাহবাগ থানার এস আই আফতাব আলী এসময় তাদের জিজ্ঞাসাবাদের জন্য তিন দিন রিমান্ড চান।
এসময় তাদের পক্ষে আইনজীবী শামসুল আলম আজাদ রিমান্ড বাতিল করে জামিন আবেদন করার জন্য এজলাসে বসে বিভিন্ন উকিল ও সাংবাদিকদের সামনে ওকালতনামায় স্বাক্ষর নিলেও কোন শুনানি করেননি।যদিও পরে এ আইনজীবীর সঙ্গে যোগাযোগ করা হলে ওকালতনামায় তিনি আসামির স্বাক্ষর নেয়ার বিষয়টি অস্বীকার করেন।
রিমান্ড প্রতিবেদনে বলা হয়,আসামিদের নামঠিকানা সন্দেহজনক হওয়ায় তা যাচাই এবং মামলা সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের পুলিশ রিমান্ডে দেয়া হোক।
স্বজনের গাড়িচালক হলেন মো.খোরশেদ(৫০)।তার বাড়ি চাঁদপুরের মতলবে।আর বিআরটিসি বাসের চালকের
নামমো. ওয়াহেদআলী(৩৫)।তার বাড়ি নওগাঁ সদরে।
বর্তমানে খোরশেদ থাকেন দারুসসালামে এবং ওয়াহেদ থাকেন আদাবরে।
দুদিন আগে বাসে করে কলেজে যাওয়ার পথে কারওয়ানবাজারে সার্ক ফোয়ারার কাছে দুর্ঘটনার শিকার হন রাজীব।দুইবাসের চাপায় পড়ে তার ডান হাত শরীর থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।
প্রথমে পান্থপথের শমরিতা হাসপাতালে ভর্তি করা হলে ও বুধবার সেখান থেকে তাকে নেওয়া হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।সেখানে১০১নম্বর ওয়ার্ডের ১২নম্বর শয্যায় তিনি আছেন।
সরকারি তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীবের চিকিৎসার জন্য সাত সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ।
জনপথে বেপোরোয়া গাড়ি চালানো এবং গাড়ি চালিয়ে গুরুতর আঘাত করার অভিযোগে দন্ডবিধির২৭৯/ ৩৩৮(ক) ধারায় মামলাটি দায়ের করা হয়।এজহারকারী হলেন , রাকিব হোসেন রাজু, ।
২৭৯ধারার শাস্তি তিনবছর পর্যন্ত যেকোন মেয়াদে ও সশ্রম বা বিনাশ্রম কারাদন্ড অথবা সর্বনিম্ন হাজার টাকারশর্তে ৫হাজার টাকা পর্যন্ত যেকোন পরিমানে অর্থদন্ড অথবা উভয়দন্ড।
৩৩৮(ক) ধারার শাস্তি হলো ২বছর মেয়াদ পর্যন্ত কারাদন্ড বা অর্থদন্ড বা উভয়দন্ড।

এ সংক্রান্ত আরও সংবাদ

লাইভ রেডিও

Calendar

May 2024
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031