দুই সিটিতেই আওয়ামী লীগের প্রার্থীরা এগিয়ে

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২০

দুই সিটিতেই আওয়ামী লীগের প্রার্থীরা এগিয়ে

রাজধানীর উত্তর ও দক্ষিণ দুই সিটিতেই আওয়ামী লীগের প্রার্থীরা এগিয়ে আছেন ।
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বড় ব্যবধানে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী শেখ ফজলে নূর তাপস।

শনিবার দিনভর প্রায় গোলযোগহীনভাবে ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শিল্পকলা একাডেমিতে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্রে ফল ঘোষণা করছেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আব্দুল বাতেন।

রাত সাড়ে ৮টা পর্যন্ত ৯৭৯টি কেন্দ্রের ফল ঘোষণা হয়েছে। তাতে নৌকা প্রতীকে শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৩ লাখ ৬৫ হাজার ৩২ ভোট, তার নিকটততম প্রতিদ্বন্দ্বী বিএনপির ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৯৭ হাজার ৭৭৫ ভোট।

ঢাকা দক্ষিণে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০টি। এগুলোর ৬ হাজার ৫৮৮টি ভোট কক্ষে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ইভিএমে ভোটগ্রহণ চলে।

ঢাকা দক্ষিণে মোট ভোটার ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন।

এই সিটিতে মেয়র প্রার্থী মোট সাতজন। তারা হলেন আওয়ামী লীগের শেখ ফজলে নূর তাপস, বিএনপির ইশরাক হোসেন, জাতীয় পার্টির সাইফুদ্দিন মিলন, ইসলামী আন্দোলনের আব্দুর রহমান, এনপিপির বাহরানে সুলতান বাহার, গণফ্রন্টের আব্দুস সামাদ সুজন ও বাংলাদেশ কংগ্রেসের আক্তারুজ্জামান ওরফে আয়াতুল্লাহ।

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে বড় ব্যবধানে এগিয়ে আছেন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

শনিবার দিনভর ভোটগ্রহণ শেষে বিভিন্ন কেন্দ্রের ফল সন্নিবেশিত করে ঢাকার শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে স্থাপিত সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র থেকে ঘোষণা করছেন এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আবুল কাসেম।

রাত পৌনে ৯টা পর্যন্ত ৪৭৫টি কেন্দ্রের ফল ঘোষণা হয়েছে। তাতে নৌকা প্রতীকে আতিকুল ইসলাম পেয়েছেন ১ লাখ ৬৪ হাজার ৮১৯ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির তাবিথ আউয়াল ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৯৪ হাজার ৭৬৫ ভোট।

ঢাকা উত্তরে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২ হাজার ১২টি। এগুলোর ৭ হাজার ৮৪৬টি ভোট কক্ষে শনিবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একযোগে ইভিএমে ভোটগ্রহণ চলে।

ঢাকা উত্তরে মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩। এর মধ্যে পুরুষ ভোটার ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ভোটার ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন।

এই সিটিতে মেয়র প্রার্থী মোট ছয়জন। তারা হলেন আওয়ামী লীগের আতিকুল ইসলাম, বিএনপির তাবিথ আউয়াল, সিপিবির আহাম্মদ সাজেদুল হক রুবেল, ইসলামী আন্দোলনের শেখ ফজলে বারী মাসউদ, এনপিপির আনিসুর রহমান দেওয়ান, পিডিপির শাহীন খান।

ছড়িয়ে দিন

Calendar

December 2021
S M T W T F S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031